স্পোর্টস

দু’সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা!

এখনই সময় :

ভারত থেকে ফেরার পরই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের ১৪ দিনের সেলফ কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ক্রিকেট সাউথ আফ্রিকার চিফ মেডিক্যাল অফিসার জানিয়েছেন, ভারত থেকে দেশের ফেরার পরই প্রোটিয়া ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষা করা হবে এবং তাদের সেলফ কোয়ারেন্টিনে রাখা হবে।

সংবাদ সম্মেলনে ক্রিকেট সাউথ আফ্রিকার চিফ মেডিক্যাল অফিসার বলেন, আমরা ক্রিকেটারদের সামজিক ক্ষেত্র থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছি। তারা যেন ১৪ দিন সেলফ কোয়ারেন্টিনে থাকে। আমরা মনে হয়, নিজেদের রক্ষা করার এটাই ঠিক পদক্ষেপ।

মঙ্গলবার কলকাতা বিমানবন্দর থেকে দুবাইয়ের বিমান ধরেন ডিকক ও ডুপ্লেসিরা। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ আগেই স্থগিত হলেও মঙ্গলবার ভারত ছাড়েন প্রোটিয়া ক্রিকেটরারা। কলকাতা বিমানবন্দর থেকে দুবাইয়ের বিমান ধরে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

ধরমশালায় ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ওয়ান ডে বৃষ্টিতে ভেস্তে যায়। তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ওয়ান ডে হওয়ার কথা ছিল গত রবিবার লখনউ। কিন্তু বিশ্বজুড়ে মহামারি আকার নেওয়া করোনাভাইরাসের জন্য ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড। দ্বিতীয় ওয়ান ডে খেলা না-হলেও নখনউ পৌঁছে গিয়েছিল ভারত ও দক্ষিণ আফ্রিকা দু’দেশের ক্রিকেটাররা।

প্রথমে ঠিক ছিল বন্ধ স্টেডিয়ামে অর্থাত্‍ দর্শকশূন্য মাঠে খেলবেন বিরাট কোহলি ও কুইন্টন ডিককরা। কিন্তু পরে দুই দেশের ক্রিকেট বোর্ড সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়। সিরিজ স্থগিত হয়ে গেলেও লখনউ বা দিল্লিতে থাকতে রাজি ছিলেন না প্রোটিয়া ক্রিকেটাররা। তারা নিরাপদ জায়গা হিসেবে কলকাতাকে বেছে নেয়। তাই বিসিসিআই সোমবার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের কলকাতায় নিয়ে আনে। পরের দিন সেখান থেকে দেশে ফেরার বিমান ধরেন ডিককরা।

Related Articles

Leave a Reply

Back to top button
Close