বিনোদন

‘হারানো স্বাদ দেবে মাহবুব রিয়াজের গান’

এখনই সময় :

গানের অ্যালবামের কথা এখন হয়তো ভুলেই গেছেন মানুষজন। এখন সিডি প্রকাশ হয়েছে- এমন খবর শুনলেই চমকে ওঠা ছাড়া উপায় নেই। কিন্তু কণ্ঠশিল্পী মাহবুব রিয়াজ সে ঘটনা ঘটালেন। সম্প্রতি এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে নিজের প্রথম একক অ্যালবাম প্রকাশ করলেন। ‘মন খারাপের হাওয়া’ নামের অ্যালবামে ক্লাসিক ঘরানার ৬ টি গান রয়েছে। যা শ্রোতাদের হারানো গানের স্বাদকে ফিরিয়ে দেবে- এমনটাই মনে করছেন সংগীত সংশ্লিষ্টরা।

মাহবুব রিয়াজ কালের কণ্ঠকে বলেন, “যারা এই সময়টায় এসে বলেন, ভালো গান হয় না- তাদের জন্যই মূলত এই গান। আমি তাদের একবার অনুরোধ করেবো, আপনাদের এই সময়ের গান ভালো লাগে না ঠিক আছে কিন্তু সামান্য সময় খরচ করে ‘মন খারাপের হাওয়া’ অ্যালবামের অন্তত দু’টো গান শুনুন।”

তিনি জানান, প্রত্যেকটি গান সময় নিয়ে শব্দ ধরে ধরে বুনন তৈরি করা হয়েছে। বলেন, ‘প্রতিটি গানে ছড়িয়ে দিতে পেরেছি নিজের সর্বোচ্চ ভালো কাজটুকু। তাই প্রতিটি গানেই রয়েছে আত্মতৃপ্তি, এই আর তৃপ্তির জায়গাটুকু শ্রোতাদের সাথে শেয়ার করতে চাই।’

গত ২২ ফেব্রুয়ারি অ্যালবাম প্রকাশ উপলক্ষে জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজন করা হয় অনুষ্ঠান। আমরা সূর্যমুখীর তত্ত্বাবধানে এই অনুষ্ঠানে মাহবুব রিয়াজ গেয়ে শোনান প্রিয় গানগুলো। যেখানে বাংলাদেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী কিংবা কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী গৌতম ঘোষালরা মঞ্চের সামনে মন্ত্রমুগ্ধ হয়ে শোনেন মাহবুবের পরিবেশনা। উপস্থিত ছিলেন শুদ্ধধারার সংগীত শিক্ষক সঞ্জীব দে, অভিনেত্রী শম্পা রেজা, নাজমুল হক ভূঁইয়া খালেদ ও বশফিকুল ইসলাম সেলিম।

জানা গেছে, অ্যালবামের সকল গানের কথা লিখেছেন গৌতম ঘোষাল, সুর ও সঙ্গীতও কলকাতার স্টুডিওতে বসে করেছেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় এই সঙ্গীতজ্ঞ। গানগুলোকে অনলাইনে প্রকাশ করেছে জি সিরিজ ক্ল্যাসিক।

Related Articles

Leave a Reply

Back to top button
Close