সারাদেশ

নরসিংদীতে হোম কোয়ারেন্টাইনে আরো ৫ জন

এখনই সময় :

নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে শুক্রবার আরো পাঁচজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই প্রবাসফেরত। এর মধ্যে রায়পুরা উপজেলার মুছাপুর ইউনিয়নের গৌরীপুর এলাকার তিন বাসিন্দা ও শিবপুর উপজেলার মাছিমপুর ও চক্রধা এলাকার দুই বাসিন্দা রয়েছেন। তাদেরকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

এই পাঁচজনকে নিয়ে শুক্রবার সন্ধ্যা (১৩ মার্চ) পর্যন্ত ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সবাই সম্প্রতি প্রবাস থেকে দেশে ফিরেছেন। তবে এনিয়ে আতংকিত হওয়ার কিছু নেই জানিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ বলছে, করোনাভাইরাস বিষয়ে প্রবাসফেরতরাসহ সকলকে সচেতন ও সতর্ক থাকতে হবে।

করোনাভাইরাস প্রতিরোধে ও আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখা হবে। এছাড়া নরসিংদীর জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে বিভিন্ন পর্যায়ের উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close