আন্তর্জাতিক

ট্রাম্পের সঙ্গে বৈঠকের পর করোনা ধরা পড়ল ব্রাজিলের প্রেসিডেন্টের

এখনই সময় :

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। কিন্তু নিজ দেশে ফিরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ব্রাজিল প্রেসিডেন্ট। তারপর করোনা আক্রান্তের শঙ্কায় পরীক্ষা করা হয়। আর সেই পরীক্ষায় ধরা পড়েছে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, প্রথমবার পরীক্ষা করার পরই তার শরীরের করোনার উপস্থিতি পাওয়া যায়। বলসোনারো ও তার প্রেস সেক্রেটারি উভয়ই করোনভাইরাসে আক্রান্ত। এক সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রিসোর্টে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পন্সের সঙ্গে সাক্ষাৎ করেন ব্রাজিলের প্রেসিডেন্ট। দ্বিপাক্ষিক আলোচনার পরে এক নৈশভোজের অনুষ্ঠানে ট্রাম্প ও বলসোনারো পাশাপাশি বসে ছিলেন। আর দেশে গিয়ে পড়লেন করোনার থাবায়।

গত বছরের ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ শনাক্ত করা হয়। নিউমোনিয়ার মতো লক্ষণ নিয়ে নতুন এ রোগ ছড়াতে দেখে চীনা কর্তৃপক্ষ বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে সতর্ক করে। এরপর ১১ জানুয়ারি প্রথম একজনের মৃত্যু হয়। ঠিক কিভাবে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়েছিল- সে বিষয়ে এখনো নিশ্চিত নন বিশেষজ্ঞরা। তবে ধারণা করা হচ্ছে, উহানের একটি সি ফুড মার্কেটে কোনো প্রাণী থেকে এ ভাইরাস প্রথম মানুষের দেহে আসে। তারপর মানুষ থেকে ছড়াতে থাকে মানুষে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close