টেক

করোনা আতঙ্কে বন্ধ ফেসবুকের তিন অফিস

এখনই সময় :

সারা বিশ্বে একের পর এক দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এক লাখের বেশি মানুষের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। বিভিন্ন দেশের সরকার তো বটেই, ভাইরাস ছড়িয়ে পড়া আটকাতে বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থা নিজেদের মতো করে পদক্ষেপ গ্রহণ করছে।

সম্প্রতি লন্ডনে ফেসবুকের এক কর্মীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তিনি সিঙ্গাপুর থেকে লন্ডনের অফিসে আসেন। তার পরই লন্ডনে ফেসবুকের তিনটি অফিসই বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। যে কর্মীর মধ্যমে করোনাভাইরাস অফিসে ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে, তিনি মূলত সিঙ্গাপুরের অফিসের কর্মী। গত ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারির মধ্যে তিনি একাধিকবার ফেসবুকের লন্ডন অফিসে যান কাজের সূত্রে। সেই কর্মীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি জানার পরই তিনটি অফিসই আপাতত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক।

লন্ডনের ফেসবুকের তিনটি অফিসে অন্তত তিন হাজার কর্মী কাজ করেন। তাদের এখন অফিসে না এসে বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। ফেসবুক কর্তৃপক্ষের দাবি, তারা জানেন না, আক্রান্ত ওই ব্যক্তির কাছ থেকে কার কার শরীরে করোনাভাইরাস গেছে। তাই অপাতত অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অফিস খুব ভালো করে পরিষ্কার করার কাজ করা হবে বলেও জানানো হয়েছে।

লন্ডনে এখনো পর্যন্ত প্রায় দেড়শোর বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ২ জনের মৃত্যু হয়েছে। গত কয়েক দিনে লন্ডনে নতুন করে ৪৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। ফেসবুকের অফিসেও করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Back to top button
Close