স্পোর্টস

সফরে যেতে ওয়েস্ট ইন্ডিজকে ঘুষ দিয়েছিলো পিসিবি

এখনই সময় :

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে পাকিস্তান সফরে রাজী করাতে প্রত্যেক খেলোয়াড়কে ১০ হাজার মার্কিন ডলার করে ঘুষ দিয়েছিল পিসিবি।পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতেই পিসিবি এমন উদ্যোগ নিয়েছিল বলে জানান পিসিবি সভাপতি এহসান মানি। তবে সাম্প্রতিক সময়ে শ্রীলঙ্কা ও বাংলাদেশ দলকে কোন অতিরিক্ত টাকা দিতে হয়নি বলেও এক বিবৃতিতে জানান এহসান মানি।

বছর দুয়েক আগে পাকিস্তান সফর করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের ঐ সফরের মাধ্যমেই পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের পথ সুগম হয়। তবে সেসময় বাড়তি খরচ বহন করতে হয়েছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। সেই সময় পাকিস্তান সফরে ওয়েস্ট ইন্ডিজ দলের যে সব ক্রিকেটার ছিলেন তাদের প্রত্যেককেই ২৫ হাজার করে মার্কিন ডলার করে দিয়েছিলো পিসিবি।

অথচ বোর্ডের নিয়ম অনুযায়ী, সে সময় সফরে আসা প্রত্যেক খেলোয়াড়দের ভাতা ছিলো ১৫ হাজার মার্কিন ডলার। অর্থাৎ একেক জন খেলোয়াড়ের পেছনে অতিরিক্ত ১০ হাজার মার্কিন ডলার করে খরচ করতে হয়েছিলো পিসিবিকে। কারণ একটাই খেলোয়াড়েরা যেন পাকিস্তান সফরে যেতে রাজী হয়।

পিসিবি সভাপতির দাবি, ‘তিনি বোর্ড সভাপতি হওয়ার পর পিসিবিকে কোন অতিরিক্ত খরচ বহন করতে হয়নি। তাই শ্রীলঙ্কা ও বাংলাদেশ দলকে পাকিস্তান সফরে আনতে কোন ধরনের উৎকোচ দেয়া হয়নি বলেও জানান তিনি।’

 

আরও সংবাদ

মন্তব্য করুন

Back to top button