আন্তর্জাতিক

চীনে ‘কোয়ারেন্টাইন’ হোটেল ধস, ধ্বংসস্তুপে আটকা ৭০

এখনই সময় :

চীনের ফুজিয়ান প্রদেশের কুয়ানঝুহু শহরে জিনজিয়া নামের একটি হোটেল ধসে গেছে। বলা হচ্ছে, সেই হোটেলে করোনাভাইরাসে আক্রান্তদের কোয়ারেন্টাইন বা করোনা আক্রান্ত রোগীদের ঘনিষ্ঠ সংস্পর্শে আসা লোকদের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। হোটেলের ধ্বংসস্তুপে ৭০ জন আটকা পড়েছেন বলে খবর পাওয়া গেছে। আজ শনিবার সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা ঘটে।

পাঁচতলা এই হোটেলটিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। হোটেলটি ধসে যাওয়ার পর সেখান থেকে ২৮ জনকে উদ্ধার করা হয়েছে। ৭০ জন আটকা পড়ে আছেন। উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে দমকলবাহিনী। তবে কতোজন আহত বা নিহত হয়েছেন সেই ব্যাপারে এখনো জানা যায়নি।

ওই হোটেলের বিপরীত ভবনে বাস করা এক চীনা নাগরিক বলেন, আমি খাবার খেতে বসছিলাম। এমন সময় একটি বিকট আওয়াজ শুনতে পাই। আমি মনে করেছিলাম কিছু একটার বিস্ফোরণ হয়েছে। কিন্তু বারান্দায় ছুটে গিয়ে দেখি, পুরো হোটেল ভবনটি ধসে গেছে।

হোটেলটি নির্মাণ করা হয় ২০১৮ সালে। মূলত ব্যবসায়িক ভ্রমণকারীদের জন্যই এই হোটেলটি নির্মাণ করা হয়। হোটেলটিতে মোট ৮০টি রুম রয়েছে। রাষ্ট্রীয় মিডিয়া নিশ্চিত করেছে যে হোটেলটি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ঘনিষ্ঠ সংস্পর্শে আসা লোকদের পর্যবেক্ষণ করতে ব্যবহার করা হচ্ছিল।

Related Articles

Leave a Reply

Back to top button
Close