আন্তর্জাতিক

১৭ মার্চ ঢাকায় আসছেন নরেন্দ্র মোদি

এখনই সময় :

মুজিব শতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে ১৭ মার্চ ঢাকায় আসার কথা নিশ্চিত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিয়মিত সাপ্তাহিক ব্রিফিংয়ে এ কথা নিশ্চিত করা হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার জানান, পর্যায়ক্রমে প্রধানমন্ত্রী মোদির সফর সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হবে। তবে আপাতত বেলজিয়ামের সফর স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের সঙ্গে ভারতের শীর্ষ সম্মেলনে যোগ দিতে ১৩ মার্চ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে যাওয়ার কথা ছিল মোদির। এই সফর স্থগিতের জন্য করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে দায়ী করেছে নয়াদিল্লি।

এর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা আসার কথা নিশ্চিত জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

এছাড়াও তিনি বলেছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরে সরকারের পক্ষ থেকে পূর্ণ নিরাপত্তা দেবে সরকার। মোদির সফর ঘিরে কোনো অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা দেখা দিলে সরকার সেটা নিয়ন্ত্রণের ক্ষমতা রাখে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close