রাজনীতি

বিএনপিকে মুজিববর্ষের কর্মসূচিতে আসার আহ্বান নাসিমের

এখনই সময় :

অতীতে করা ভুল স্বীকার করে নিয়ে মুজিববর্ষের কর্মসূচিতে যোগ দেয়ার জন্য বিএনপিকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে রবিবার (১ মার্চ) বিকেলে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১৪ দল আয়োজিত এক শপথগ্রহণ কর্মসূচিতে এ আহ্বান জানান তিনি।

‘শেখ হাসিনার নির্দেশ, নারী ও শিশু নির্যাতনে রুখে দাঁড়াও বাংলাদেশ’–স্লোগান নিয়ে চলা এই সমাবেশে মোহাম্মদ নাসিম বলেন, সারাদেশ স্বাধীনতার স্থপতির জন্মশতবার্ষিকী পালনে প্রস্তুত। কিন্তু এ নিয়ে বিএনপির কোনও কর্মসূচি নেই। যারা বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা করেছে, বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীতে যারা কেক কেটেছে, তাদের সঙ্গে কোনও দিন আপস হবে না, হওয়ার নয়।

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, যদি শরম থাকে নিজেদের অপরাধ স্বীকার করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করুন। ভুল স্বীকার করে বাঙালি জাতির সামনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করে শ্রদ্ধা নিবেদন করুন। তাহলে আপনাদের পাপ বাংলার জনগণ কিছুটা হলেও ক্ষমা করতে পারে। না হলে জাতি কোনও দিনই আপনাদের ক্ষমা করবে না।

এ সময় তিনি প্রশ্নতুলে বলেন, সারা বাংলাদেশ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করবে, তাহলে আপনারা কেন পালন করবেন না?

সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শাজাহান খান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও শরিক দলগুলোর শীর্ষ নেতারা।

Related Articles

Leave a Reply

Back to top button
Close