টেক

সার্চ জায়ান্ট গুগলও করোনার কাছে অসহায়, আক্রান্ত ১

এখনই সময় :

বিশ্ব করোনা মহামারির দ্বারপ্রান্তে অবস্থান করছে। অ্যান্টার্কটিকা ছাড়া সব মহাদেশেই করোনার অস্তিত্ব মিলেছে। আর এবার সার্চ জায়ান্ট গুগলেও হানা দিয়েছে করোনাভাইরাস। গুগলের পক্ষ থেকে বলা হচ্ছে, করোনাভাইরাসে তাদের এক কর্মকর্তা আক্রান্ত হয়েছেন। ওই ব্যক্তি সুইজারল্যান্ডের জুরিখের তাদের অফিসে ছিলেন। তবে ওই অফিসে অবস্থান করার সময় কোনো লক্ষণ দেখা যায়নি।

ইন্টারনেট সংস্থাটির সদর দপ্তর জানিয়েছে, জুরিখ অফিস পরিদর্শন করার সময় ওই কর্মকর্তার মধ্যে করোনাভাইরাসের লক্ষণ ছিল না। বর্তমানে ওই অফিস এখনো বন্ধ করা হয়নি। সংস্থাটি করোনা ছড়িয়ে পড়ছে এমন দুটি অঞ্চল; ইরানসহ ইতালিতে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করছে। জাপান ও দক্ষিণ কোরিয়ায় ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করবে সংস্থাটি।

এদিকে, করোনা নামের এক ভয়ংকর ভাইরাসের দাপটে বিশ্ব কাঁপছে। শেয়ারবাজারগুলোয় করোনার নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে। এই ভাইরাসের ফলে সারা বিশ্বের পাঁচশ ধনকুবের চারশ ৪৪ বিলিয়ন ডলারের ক্ষতি হয়েছে।

করোনাভাইরাসে গতকাল শুক্রবার পর্যন্ত ৫৩টি দেশে ৮৩ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। আর মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৮০০ জন। আক্রান্ত এলাকা ও মৃত মানুষের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। অ্যান্টার্কটিকা ছাড়া সব মহাদেশেই করোনার অস্তিত্ব মিলেছে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close