আন্তর্জাতিক

করোনা ভাইরাস: দক্ষিণ কোরিয়ায় একদিনে আক্রান্ত দ্বিগুণ

এখনই সময় :

চীনের হুবেই প্রবেশ থেকে ছড়িয়ে পড়া কোভিড-১৯ ভাইরাসটি বিশ্বের বিভিন্ন দেশে এখন মহামারি আকার ধারণ করেছে। বিশ্বের অনেক দেশেই প্রতিনিয়ত নতুন করে এ রোগে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে। এর মধ্যে দক্ষিণ কোরিয়ায় এর প্রাদুর্ভাব দ্বিগুণ হারে বৃদ্ধি পেয়েছে। বিবিসি প্রকাশিত এক প্রতিবেদনে এ খবর জানানো হয়।

দেশটির সরকারি এক হিসেবে বলা হয়েছে, গত শুক্রবার দক্ষিণ কোরিয়ায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ২২৯ জন। কিন্তু একদিনের ব্যাবধানে এ সংখ্যা বেড়ে হযেছে দ্বিগুণ। বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩৩ এ। দেশটির দক্ষিণ পূর্বের দাগু শহরের কাছে একটি হাসপাতাল ও এক শ্রেণির ধর্মীয়দের মধ্যে নতুন আক্রান্তরা বেশি জড়িত।

এ নিয়ে দক্ষিণ কোরিয়ার উপ-স্বাস্থ্য মন্ত্রী কিম গ্যাং লিপ বলেছেন, করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করেছে।

এদিকে, দাগু শহর এবং আশেপাশ যেখানে হাসপাতালটি অবস্থিত, সে এলাকাকে বিশেষ কেয়ার অঞ্চল ঘোষণা করা হয়েছে।

চিকিত্সা কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার প্রথমে ১৪২ টি নতুন রোগ সনাক্ত করা হয়েছে। এরপর মাত্র কয়েক ঘন্টায় আরো ৮৭টি বৃদ্ধি পেয়েছে।

শনিবার এক বিৃবতিতে কোরিয়া সেন্টার অফ ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (কেসিডিসি) জানিয়েছে, ২২৯ টি নতুন আক্রান্তের মধ্যে ৯৯ টি চেওংডোর দেনাম হাসপাতালেই ছিল। যেখানে ১১৪ টি নিশ্চিত করোনা ভাইরাস আক্রান্ত রোগী ছিল। এছাড়াও ৯ জন কর্মী এবং ১০২ জন কোভিড-১৯ আক্রান্ত রোগীও ছিল।

কেসিডিসি আরও জানায়, তারা নয় হাজার ৩৩৬ জনকে নিজস্ব কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যার মধ্যে ৫০০ জনের পরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে আক্রান্তের দিক থেকে বিশ্বজুড়ে তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। আর তার ওপরেই রয়েছে এশিয়ার আরেক দেশ জাপান।

Related Articles

Leave a Reply

Back to top button
Close