সারাদেশ

১০ কোটি টাকার শাড়ি ও ভারতীয় নাগরিকসহ আটক ১৫

এখনই সময় :

ভোলার সাগর মোহনা থেকে ১০ কোটি টাকা মূল্যের ২৬ হাজার পিস ভারতীয় শাড়ি জব্দ করেছে কোস্টগার্ড। এসময় একটি ভারতীয় ট্রলার ও চার ভারতীয় নাগরিকসহ ১৫ জন পাচারকারীকে আটক করা হয়। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ভোলা খেয়াঘাট এলাকায় কোস্টগার্ড দক্ষিণ জোন অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দক্ষিণ জোনের লে. বিএন মাহাবুবুল আলম শাকিল আহম্মেদ।

তিনি আরো জানান, ভারত থেকে ট্রলারযোগে অবৈধ পথে শাড়ি নিয়ে গত ১৬ ফেব্রুয়ারি রবিবার রাতে ভোলার চরফ্যাশন উপজেলার চর কুকরি-মুকরি এলাকার সোনার চর আসলে কোস্টগার্ড গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। এ সময় ওই ট্রলার থেকে ২৬ হাজার পিচ ভারতীয় শাড়ি জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা। এছাড়াও এর সাথে জড়িত ৪ ভারতীয় নাগরিক ও ১১ বাংলাদেশিকে আটক করা হয়।

আটককৃতরা হলেন-ভারতীয় নাগরিক রমেশ দাশ, পরান দাশ, সুভাশ মন্ডল, লক্ষন দাশ এবং বাংলাদেশিদের মধ্যে রয়েছে জসিম উদ্দিন, মাহমুদুল হাসান, সনজিত মালো, মো. হানিফ, মো. আবু বক্কর, সোবাহান মৃধা, উত্তম কুমার দাস, রবিন কুমার দাশ, বালা চাঁদ, মৃনাল চন্দ্র ও মো. মিজান। এদের বাড়ি পটুয়াখালী ও বরগুনা জেলায়। আটককৃতদের আইনি প্রক্রিয়া শেষে চরফ্যাশনের দক্ষিণ আইচা থানায় হস্তান্তর করা হয়েছে। জব্দকৃত শাড়ি ভোলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

নদী পথে সকল অবৈধ মালামাল পাচারকারীদের ব্যাপারে কোস্টগার্ডে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান এ কর্মকর্তা।

Related Articles

Leave a Reply

Back to top button
Close