স্পোর্টস

পাকিস্তানকে পাত্তা না দিয়ে ফাইনালে ভারতের যুবারা

এখনই সময়:

যুব বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট পেলো ভারত। টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ১৭৩ রানের টার্গেট দেয় পাকিস্তান। জবাবে কোন উইকেট না হারিয়ে ৩৫.২ ওভারে জয় তুলে নেয় ভারতের যুবারা।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে মঙ্গলবার ( ৪ ফেব্রুয়ারি) যুব বিশ্বকাপ ক্রিকেটের সেমিফাইনালের মঞ্চে মুখোমুখি হয়ে পাকিস্তানের দেয়া ১৭৩ রানকে মামুলি বানিয়ে ৩৫.২ ওভারেই জয় তুলে নেয় ভারত। উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নেমে ভারতের জয়ম্বী জশোওয়াল ও দিব্যাংশ সাক্সেনার সাবলীল ব্যাটিংয়ের সুবাধে ১০ উইকেটে জয় পায় ভারত। জশোওয়াল ১০৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। আর সাক্সেনার ব্যাট থেকে আসে ৫৯ রান। সেঞ্চুরি করা ভারতের জয়স্বী জশোওয়াল ম্যাচ সেরার পুরস্কার জেতেন।

এরআগে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে পাকিস্তান। মাত্র ৯ রানের মাথায় মোহাম্মদ হোরাইরাকে হারায় পাকিস্তান। ৩৪ রানে দুই উইকেট এবং ৯৬ রানে ৪ উইকেট হারিয়ে ধুকতে থাকে পাকিস্তানের যুবারা। তবে ওপেনিংয়ে নামা হায়দার আলি ও অধিনায়ক রোহাইল নাজিরের ব্যক্তিগত অর্ধশতকে ভারতকে বড় লক্ষ্য দেয়ার দিকে এগুতে থাকে পাকিস্তান। ৩৪.৪ ওভারে ১৪৬ রান করা দলটি ভারতের বোলারদের তোপের মুখে ৪৩.১ ওভারেই ১৭২ রানে গুটিয়ে যায়। ভারতের হয়ে সুশান্ত মিশ্র নেন ৩ উইকেট।

টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৯০ রান ও জাপানের বিপক্ষে ১০ উইকেটে জয় এবং নিউজিল্যান্ডকে বৃষ্টি আইনে ৪৪ রানে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পায় ভারত। সেরা আটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭৪ রানের বিশাল জয় নিয়েই সেমিতে উঠে তারা।

আগামী ৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার জয়ী দলটি ৯ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ফাইনালে মোকাবেলা করবে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close