রাজনীতি

যুবলীগের সেই আনিস সস্ত্রীক দেশে ফিরতে চান

এখনই সময়:

আলোচিত ক্যাসিনো অভিযানের সময় দেশ থেকে পালিয়ে যাওয়া যুবলীগের বহিষ্কৃত সাবেক দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমী রহমান দেশে ফিরতে চান। এ লক্ষ্যে হাইকোর্টে রিট করেন এক ব্যক্তি।

শুনানি নিয়ে হাইকোর্ট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয়। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আজ মঙ্গলবার এই আদেশ দেন।

আনিস ও তার স্ত্রীর পক্ষে গত ২৭ জানুয়ারি রিট আবেদন করেন জনৈক আহসান মোর্শেদ নিদল। আবেদনে বলা হয়, তারা দেশে ফিরতে চান। এ সময় যেন আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার বা হয়রানি না করে। মেডিকেল ভিসায় কাজী আনিসুর রহমান গত বছরের ২৪ সেপ্টেম্বর ভারত গমন করেন এবং তার স্ত্রী সুমী রহমান কলকাতা এপোলো হাসপাতালে ক্যান্সার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে।

রাষ্ট্র পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, দুদকের পক্ষে আইনজীবী এম এ আজিজ খান ও রিটকারী পক্ষে রুহুল কুদ্দুস কাজল শুনানি করেন।

যুবলীগের দপ্তর সম্পাদক থাকাবস্থায় নামে বেনামে কয়েকশত কোটি টাকার মালিক হন আনিস। ক্যাসিনো অভিযানের সময় সস্ত্রীক গোপনে দেশত্যাগ করে তারা। পরে তাদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত দুটি পৃথক মামলা দায়ের করে দুদক। কাজী আনিসুরের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ১২ কোটি ৮০ লাখ ৬০ হাজার ৯২০ টাকা এবং তার স্ত্রী সুমী রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ১ কোটি ৩১ লাখ ১৬ হাজার ৫০০ টাকা অবৈধ সম্পদ অর্জনের বিরুদ্ধে মামলা করে দুদক। দুটি মামলাই তদন্তাধীন অবস্থায় আছে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close