জাতীয়

চীন ফেরতদের মধ্যে করোনা ভাইরাস পাওয়া যায়নি

এখনই সময়:

চীনের উহান থেকে আসা ৩১২ জনের মধ্যে যে আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাদের দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি।

আজ সোমবার রাজধানীর মহাখালীস্থ জাতীয় রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলন জানান, রবিবার রাতে আমরা তাদের সবার রিপোর্ট হাতে পেয়েছি। তাদের দেহে করোনা ভাইরাস পাওয়া যায়নি।

মীরজাদী সেব্রিনা বলেন, উহান থেকে আসা ৭ বাংলাদেশিকে পরীক্ষা শেষে আবারও ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে আশকোনো হজ ক্যাম্পে। আর আন্তঃসত্ত্বা নারীর ঝুঁকি থাকায় তাকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। এছাড়া উহান থেকে ফেরত আসা সব বাংলাদেশির বিমানে থাকা অবস্থায় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তখন আটজনের দেহে তাপমাত্রা বেশি থাকায় তাদের হাসপাতালে রাখা হয়।

আইইডিসিআর এর পরিচালক বলেন, তবে সিএমএইচ হাসপাতালে যিনি ছিলেন তিনি এখনো সেই হাসপাতালেই পর্যবেক্ষণে রয়েছেন। তার সঙ্গে এক বছরের সন্তান থাকায় তাকে সেখানেই রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এ এস এম আলমগীর।৩১২ জন বাংলাদেশি নাগরিককে নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি শনিবার বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। তাদের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয় এবং বাকিদের আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।বাসস

Related Articles

Leave a Reply

Back to top button
Close