আন্তর্জাতিক

মার্কিন সামরিক একাডেমিতে বাড়ছে যৌন নির্যাতন

এখনই সময়:

মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক একাডেমিগুলোতে যৌন নির্যাতনের হার গত বছর থেকে প্রায় ২৫ শতাংশ বেড়েছে। বৃহস্পতিবার মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনের পক্ষ থেকে প্রকাশিত একটি রিপোর্টে এই তথ্য জানানো হয়। খবর ভয়েস অফ আমেরিকার।

যুক্তরাষ্ট্রের মার্কিন সেনা একাডেমিগুলো হলো নিউ ইয়র্কের ওয়েস্ট পয়েন্ট, ম্যারিল্যান্ডের দ্য নাভাল একাডেমি এবং কলোরাডোর দ্য এয়ারফোর্স একাডেমি। যুক্তরাষ্ট্রে দুই বছর পর পর তিনটি সেনা একাডেমি থেকে প্রায় ১৩ হাজার শিক্ষার্থী বের হন।

পেন্টাগনের প্রতিবেদনে বলা হয়, ২০১৮-১৯ সালে ৩টি সামরিক একাডেমি থেকে ১৪৯টি যৌন নির্যাতনের মামলা পাওয়া গেছে। যা এর আগের বছর ছিল ১১৭টি। প্রতিবেদনে বলা হয়, ওয়েস্ট পয়েন্ট একাডেমি থেকে যৌন নির্যাতনের ৫৭ টি মামলা, ম্যারিল্যান্ডের দ্য নাভাল একাডেমি থেকে ৩৩টি যৌন নির্যাতনের মামলা এবং কলোরাডোর এয়ারফোর্স একাডেমি থেকে ৪০ টি যৌন নির্যাতনের মামলা পাওয়া গেছে।

এই বিষয়ে অবসরপ্রাপ্ত মার্কিন সেনা কর্মকর্তা ডন ক্রিস্টটেনসেন বলেন, এই রিপোর্ট আমরা ইতিমধ্যে যা জানি সেটিরই প্রতিচ্ছবি। ডন ক্রিস্টটেনসেন অভিযোগ করেন, দক্ষ হাতে পেন্টাগন এটি নিয়ন্ত্রণ করছে না বলেই এমন ঘটনা বাড়ছে।

 

Related Articles

Leave a Reply

Back to top button
Close