জাতীয়

৯ দেশের কূটনীতিকের যৌথ বিবৃতি

এখনই সময়:

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের অধিকারকে সম্মান দেখানোর আহ্বান জানিয়েছেন ৯টি দেশের কূটনীতিক। বৃহস্পতিবার ঢাকার যুক্তরাজ্য হাইমিশন থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়।

৯ দেশের কূটনীতিক এক যৌথ বিবৃতিতে বলেন, ১ ফেব্রুয়ারি ঢাকায় দুই সিটি কর্পোরেশন নির্বাচন নাগরিকদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার একটি সুযোগ। আমরা শহরজুড়ে ভোটকেন্দ্রগুলোতে কার্যকর গণতন্ত্র দেখার প্রত্যাশায় আছি।

আমরা আশা করি, বাংলাদেশ সরকার, নির্বাচন কমিশন এবং সমস্ত রাজনৈতিক দল শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নাগরিকদের ভোট দেওয়ার অধিকারকে সম্মান করবে এবং সততা ও নিষ্ঠার সঙ্গে ভোট গণনা করবে।

যৌথ বিবৃতিতে সই করেন ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার বেনোয়া প্রিফন্টেন, সুইডেনের রাষ্ট্রদূত শার্লোটা শ্লিয়েটার, মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন, ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসন, নেদারল্যান্ডসের চার্জ দ্য অ্যাফেয়ার্স জেরোইন স্টেগস, অস্ট্রেলিয়ান হাই কমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার পেনি মর্টন ও সুইজারল্যান্ডের চার্জ দ্য অ্যফেয়ার্স সুজান মুলার।

আরও সংবাদ

মন্তব্য করুন

Back to top button