বিনোদন

দুরন্ত টিভিতে ‘গল্প শেষে ঘুমের দেশে’

এখনই সময় :দুরন্ত টেলিভিশনে প্রচারিত হচ্ছে জনপ্রিয় ধারাবাহিক ‘গল্প শেষে ঘুমের দেশে’র নতুন পর্ব। ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে শিশু শিল্পীদের পাশাপাশি তারকা অভিনয়শিল্পীরা অভিনয় করেছেন। ধারাবাহিকটি সপ্তাহের প্রতিদিন রাত ৯ টায় প্রচার হচ্ছে।
‘গল্প শেষে ঘুমের দেশে’ ধারাবাহিকের প্রতিপর্বে শিশুরা একটি নতুন গল্প জানতে পারছে। শিশুর মনস্তত্ত্বের সঙ্গে সঙ্গতি রেখে গল্পগুলো নির্বাচন করা হয়েছে। বিখ্যাত শিশু সাহিত্য এবং বিভিন্ন দেশের প্রচলিত নানা গল্প নিয়েই এই আয়োজন। যেমন রূপকথার গল্প তেমনি বাস্তবতার মিশেলে থাকা শিশুর গল্প এর মুখ্য দিক। প্রতিপর্বে দেখা যায় শিশুটির বাবা-মা, দাদা-দাদী, নানা-নানী, মামা, খালা, ফুপী কিংবা পরিবারের কোনও অতিথির কাছ থেকে শিশুরা গল্পের ছলে কি করে বিভিন্ন বিষয় সহজেই শিখে নিচ্ছে। গল্পকে সহজ সাবলীল উপস্থাপন এবং শিল্পীয় নান্দনিক দিক প্রকাশ করতে তারকা শিল্পীরা অভিনয় করেছেন। পরিবারের সবার ব্যস্ততার মধ্যেও শিশুর জন্য পর্যাপ্ত সময় বের করবার বিষয়টি প্রাসঙ্গিকভাবে উঠে এসেছে। এক এক শিশু এক এক রকম। তাদের এই ভিন্নতাই তাদের নিজস্বতা তৈরি করে। নাটকটিতে দেখা যাবে সব শিশুরই নিজস্ব ভঙ্গিমা, গড়ন আর ভাবনার বিষয়বস্তু নিয়ে গল্পবলা। ধারাবাহিক এই নাটকটি শিশুদের নিজস্ব একটা মননশীল জগৎ তৈরিতে সহায়ক হবে।
ধারাবাহিকটিতে শিশু সদস্যের ভূমিকায় অভিনয় করেছেন প্রাপ্তি, নক্ষত্র, ঈষীকা, মিথিকা, সাব্বির, ইয়ানা, মিমিথ, বর্ণিল, রুপকথা, ফাইজা, মুন, স্নেহা ও সান।

পরিবারের বড় সদস্যদের ভূমিকায় অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর, জয়ন্ত চট্টোপাধ্যায়, শিল্পী সরকার অপু, ডাঃ এজাজ, ত্রপা মজুমদার, অপর্ণা ঘোষ, মনোজ প্রামাণিক, আহসান হাবীব নাসিম, শতাব্দী ওয়াদুদ, মৌটুসী বিশ্বাস, কাজী নওশাবা আহ্মেদ ও মোমেনা চৌধুরী।

Related Articles

Leave a Reply

Back to top button
Close