স্পোর্টস

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রাকিবুলের হ্যাট্রিক

এখনই সময় :আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে চলতি আসরের প্রথম হ্যাট্রিক করলেন বাংলাদেশ দলের বামহাতি স্পিনার রাকিবুল হাসান।

মঙ্গলবার ‘সি’ গ্রুপের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্কটল্যান্ড। একের পর এক আঘাত হানতে থাকেন শরিফুল, শাকিব ও মৃত্যুঞ্জয়রা।

ইনিংসের ২৪তম ওভারে আসে সেই মহেন্দ্রক্ষণ। বল হাতে তখন বামহাতি স্পিনার রাকিবুল হাসান। ওভারের তৃতীয় বলে বোল্ড করেন কেস সাজ্জাদকে। পরের দুই বলে এলজে রবার্টসন ও সিডি পিটকে আউট করে চলতি আসরের প্রথম হ্যাট্রিকের গৌরব অর্জন করেন রাকিবুল।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৩০.৩ ওভারে ৮৯ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ডের ইনিংস। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন উজাইর শাহ। টেইলেন্ডার জেএস ক্রেয়ান্স করেন ১৭ রান। রাকিবুল হাসান ৫ দশমিক ৩ ওভারে ২০ রান দিয়ে হ্যাট্রিকসহ তুলে নেন ৪ উইকেট। অপরদিকে শরিফুল ইসলাম, তানজিম হাসান শাকিব ২টি এবং মৃত্যুঞ্জয় চৌধুরী ও শামীম হোসেন ১টি করে উইকেট নেন।

জবাবে ৯০ রানের লক্ষে ব্যাট করছে বাংলাদেশ। বর্তমানের তাদের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৬৩ রান। ক্রিজে আছেন তৌহিত হৃদয় (৫) ও মাহমুদুল হাসান জয় (১৮)।

Related Articles

Leave a Reply

Back to top button
Close