রাজনীতি

দুই সাবেককে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর চায়ের আড্ডা

এখনই সময়:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে চায়ের আড্ডায় মাতলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মঙ্গলবার দুপুরের ওই আড্ডায় তারা রোহিঙ্গা সমস্যাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বর্তমান ও সাবেক তিন মন্ত্রীর ছবি ফেসবুকে পোস্ট করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু লিখেন, ‘ঐতিহাসিক ছবি…।’

ছবির নিচে মন্তব্যের ঘরে ফয়সাল উদ্দিন নামের একজন লিখেছেন, ‘হয়তো অতীতের অভিজ্ঞতা শেয়ার করা হচ্ছে। এমনটি ইতিবাচক। উনারা আজই আগামী দিনের জন্য কোনও কর্মপরিকল্পনা নিতে পারেন। নিরন্তর শুভ কামনা।’ রফিকউজ্জামান নামের একজন লিখেছেন, ‘সত্যিই ঐতিহাসিক…।’ মো. কামাল আরেক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘তিন সারথি এক কাতারে।’

২০১৪ সালের ২ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেন আসাদুজ্জামান খান কামাল। পরের বছরের ১৪ জুলাই পূর্ণ মন্ত্রী হিসাবে দায়িত্ব নেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়ে পুনরায় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ঢাকা- আসনের এই সাংসদ। মন্ত্রিত্ব পেয়ে প্রতিবারই সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন তিনি।

আর ২০১২ সালের ১৩ই সেপ্টেম্বর সাহারা খাতুনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সরিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে মহিউদ্দীন খান আলমগীরকে দায়িত্ব দেয়া হয়। তবে সাভারের রানা প্লাজা ধসের পর তার এক মন্তব্যে ব্যাপক সমালোচনা হয়।

অন্যদিকে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন অ্যাড. শামসুল হক টুকু। জামায়াতে ইসলামীর প্রার্থী মাওলানা মতিউর রহমান নিজামীকে পরাজিত করে তিনি তৎকালীন সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

Related Articles

Leave a Reply

Back to top button
Close