আন্তর্জাতিক

ইসরাইলের বিরুদ্ধে খুতবা দেওয়ায় আল আকসা মসজিদের খতিব বরখাস্ত

এখনই সময় :আল আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম ও খতিব শায়খ ইকরিমা সাবরিকে বরখাস্ত করা হয়েছে। শুক্রবার জুমার খুতবায় সহিংসতা হয় এমন বক্তব্য দেওয়ার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

সোমবার মিডেল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এ কথা বলা হয়। এই প্রতিষ্ঠানটি মধ্যপ্রাচ্যের সংবাদগুলো পর্যবেক্ষণ করে থাকে। বিশেষ করে ইসরাইল ও ফিলিস্তিন ইস্যুগুলো তারা দেখে থাকে।

প্রতিবেদনে বলা হয়, রবিবার ভোরে ইসরাইলি দখলদার বাহিনী সাবরির বাড়িতে অভিযান চালিয়ে তাকে তদন্তের জন্য থানায় উপস্থিত হওয়ার আদেশ দেয়। সবশেষ ইসরাইলের চাপে শায়খ ইকরিমাকে এক সপ্তাহের জন্য বরখাস্ত করা হয়।

ওয়াদি আল হেলওয়া নামে একটি তথ্য কেন্দ্র জানিয়েছে, খুতবায় ইসরাইলের বিরুদ্ধে কথা বলায় শেখ সাবরিকে শনিবার জিজ্ঞাসাবাদ করে ইসরাইলি পুলিশ।

আল আকসা মসজিদের খতিব সাংবাদিকদের বলেন, ইসরাইলি পুলিশ তাকে আটক করে এবং অধিকৃত জেরুজালেমের কেন্দ্রে অবস্থিত আল-কাশলেহ থানায় নিয়ে যায়। সেখানে জিজ্ঞাসাবাদের সময় পুলিশ তাকে ২৫ জানুয়ারি পর্যন্ত আল-আকসা মসজিদে যেতে নিষেধ করে।

ফিলিস্তিনের সংবাদমাধ্যমগুলো বলছে, এই ঘটনার পর থেকেই জেরুজালেমে বসবাসরত মুসলমানদের ওপর কঠোরতা শুরু করেছে ইসরাইলি সৈন্যরা।

Related Articles

Leave a Reply

Back to top button
Close