রাজনীতি

বুধবার ইশতেহার ঘোষণা তাবিথের

এখনই সময় :বুধবার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। ওইদিন সকাল সাড়ে দশটায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তা তুলে ধরবেন তিনি। ঢাকা উত্তর সিটিকে বাসযোগ্য আধুনিক শহরে পরিবর্তন করা লক্ষ্যে এক ডজন পরিকল্পনা ও তা বাস্তবায়নের কৌশল ভোটারদের কাছে তুলে ধরবেন এ মেয়র প্রার্থী।

জানা গেছে, নগর উন্নয়নে বেশ কয়েকটি বিষয়কে অগ্রাধিকার দেয়া হয়েছে ইশতেহারে। উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে সবগুলো বিষয়কে আলাদা আলাদাভাবে ভাগ করা হয়েছে। প্রত্যেকটি বিষয়ের সমস্যা এবং তা সমাধানের রূপরেখা তুলে ধরা হয়েছে ইশতেহারে।

ইশতেহারে উল্লেখযোগ্য বিষয়গুলো হলো, খাদ্য, বাসস্থান, স্বাস্থ্য ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, সহজ পরিবহণ এবং সড়ক ট্র্যাফিক নির্মূল, শহর পরিবেশ ব্যবস্থাপনা এবং টেকসই উন্নয়ন, সামাজিক উন্নয়ন ও পরিচালনা, বিনোদন, ক্রীড়া এবং জনস্বাস্থ্য, ডিজিটাল সেবা, জননিরাপত্তা, প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা, নগর প্রশাসন।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনও ইশতেহার তৈরির কাজ প্রায় শেষ করেছেন। উত্তরে তাবিথের ঘোষণার পর ইশতেহার দেবেন তিনি।

Related Articles

Leave a Reply

Back to top button
Close