রাজনীতি

‘বাংলাদেশের ছেলেমেয়েরা সব জায়গায় ভালো করে’

এখনই সময় :বাংলাদেশের ছেলেমেয়েরা সব জায়গায় ভালো করে বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

শনিবার সকাল ১০টায় শরীয়তপুরের নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চবিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী উদ্বোধনী অনুষ্ঠানে এ সব কথা বলেন।

প্রাক্তন ছাত্রছাত্রীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, আগে বই পেতে ৫-৬ মাস সময় লাগত। এখন বছরের শুরুতে নড়িয়াসহ সারা বাংলাদেশে ৩৮ কোটি বই বিতরণ করে বই উৎসব পালন করা হয়েছে। সবদিক থেকে এগিয়ে বাংলাদেশের ছেলেমেয়েরা সব জায়গায় ভালো করে। আগে বাংলাদেশের ছেলেমেয়েরা বিদেশে লেখাপড়া করতে যেত। এখন বিভিন্ন দেশ থেকে এ দেশে লেখাপড়া করতে আসে।

তিনি বলেন, বাংলাদেশের মুক্তিযোদ্ধারা ব্যাংকারে ব্যাংকারে যুদ্ধ করে সবুজের বুকে লাল পতাকা নিয়ে এসেছেন, যার কারণে আমরা স্বাধীন সেই বঙ্গবন্ধুর প্রশ্নে আপোষ করবেন না এটা বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের কাছে আমার প্রত্যাশা।

শামীম বলেন, সবাই ভাবেন পরবর্তী নির্বাচন নিয়ে আর জননেত্রী শেখ হাসিনা ভাবেন পরবর্তী প্রজন্ম নিয়ে। ২০২১ সালে কেমন বাংলাদেশ হবে, ২০৪১ সালে কেমন বাংলাদেশ হবে, আমরা যখন থাকব না; ২১০০ সালে তখন কেমন বাংলাদেশ হবে, শেখ হাসিনা পরিকল্পনা করে সে ব্যবস্থা করে রেখেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নিজের প্রতিষ্ঠান নিজের দেশ নিজের দেশের জাতীয় সংগীত ও জাতীয় পতাকা কে ভালোবাসবেন।

শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক অনুষ্ঠানের নড়িয়া বিহারী লাল সরকারি উচ্চবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র অ্যাডভোকেট আবুল কালাম আজাদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন ছাত্র মো. সিরাজ মান্নান প্রমুখ।

Related Articles

Leave a Reply

Back to top button
Close