স্পোর্টস

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার বেন স্টোকস

এখনই সময় :আইসিসির ২০১৯ এর বর্ষসেরা ক্রিকেটার নির্বাাচিত হয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। বুধবার আইসিসির অফিসিয়াল ফেইসবুক পেইজে এ তথ্য নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে অনবদ্য অবদান রেখে নিজ দল ইংল্যান্ডকে প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা এনে দেওয়ায় তাকে বর্ষ সেরার সম্মানে ভুষিত করা হলও। সেই সঙ্গে গতবছরের আগস্টে অ্যাশেজ সিরিজে এক দুর্দান্ত সেঞ্চুরি করে ইংল্যান্ডকে জয় এনে দিয়েছিলও বেন স্টোকস। মূলত এই দুটি কারনেই তাকে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হিসেবে ঘোষণা করা হয়।

এদিকে, ভারতের ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মাকে সেরা ওয়ানডে খেলোয়াড় হিসেবে ঘোষণা করেছে আইসিসি। ভারতের এ ব্যাটসম্যান গতবছর একদিনের ক্রিকেট সর্বোচ্চ সাতটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। যার মধ্যে পাঁচটিই ছিলও বিশ্বকাপের আসরে।

আর গতবছরে টেস্টে ৫৯টি ্উইকেট নিয়ে সেরা টেস্ট ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। আর টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্টিকসহ ৬ উইকেট নিয়ে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ভারতের দিপক চাহর।

মাত্র ১১ ম্যাচে ১১০৪ রান করে টেস্ট ক্রিকেটে অনবদ্য অবদান রাখায় অস্ট্রেলিয়ার লাবুশানে আইসিসির ইর্মাজিং খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। আর ভারতের অধিনায়ক বিরাট কোহলি আইসিসির স্পিরিট অব ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button
Close