স্পোর্টস

পাকিস্থানে তিন মাসে তিন দফায় খেলবে বাংলাদেশ

এখনই সময় :বাংলাদেশের পাকিস্থান সফরের বিষয়টি ঝুলে ছিল অনেক দিন ধরেই। পাকিস্থানের সঙ্গে টি-টোয়েন্টি ছাড়া আর কোনো সিরিজে খেলতে রাজী ছিল না বাংলাদেশ। মঙ্গলবার দুবাইয়ে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের উপস্থিতিতে আলোচনায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান ও ‍পিসিবির সভাপতি এহসান মানি।

পরে সন্ধ্যায় পাকিস্থান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাংলাদেশ টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি খেলতে পাকিস্থানে যাচ্ছে। তিন মাসে তিনবার পাকিস্থানে খেলতে যাবে টাইগাররা।

পিসিবি জানিয়েছে, আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে পাকিস্থানের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওই সিরিজ শেষ হলে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে আবারও পকিস্থানে যাবে বাংলাদেশ দল । সেখানে ৭ ফেব্রুয়ারি থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ হবে রাওয়ালপিণ্ডিতে। এরপর তৃতীয় দফায় ৩ এপ্রিল করাচিতে একটি ওয়ানডে খেলবে খেলবে বাংলাদেশ এবং পাকিস্থান ক্রিকেট দল। দুই দল। তারপর ৫ এপ্রিল একই শহরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আরেকটি টেস্ট খেলবে বাংলাদেশ ক্রিকেট টিম।

বিষয়টি নিয়ে পিসিবি সভাপতি এহসান মানি বলেছেন, খেলাটির স্বার্থে ও গর্বিত দুটি ক্রিকেট জাতির স্বার্থে দুই পক্ষের আপোসে সমস্যার সমাধান করতে পারায় আমি সন্তুষ্ট। আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকে আমি ধন্যবাদ জানাই তার নেতৃত্বের জন্য ও এই দুই দেশে ক্রিকেট এগিয়ে যাওয়ার পথ আরও সুগম করে দেওয়ার জন্য।

এতদিনের অবস্থান থেকে সরে আসতে হলেও বিসিবির নাজমুল হাসান জানান, আমাদের অবস্থান অনুধাবন করার জন্য পিসিবিকে অবশ্যই ধন্যবাদ জানাতে হয়। আমরা সন্তুষ্ট যে পারস্পরিক সমঝোতায় গ্রহণযোগ্যে একটি সমাধানে পৌঁছানো গেছে। আইসিসি ভবিষ্যৎ সফরসূচিকে যে আমরা আন্তরিকভাবে সম্মান করি, সেটির উজ্জ্বল উদাহরণ এটি।

 

Related Articles

Leave a Reply

Back to top button
Close