বিনোদন

হাইকোর্টের নির্দেশ না মানলে বন্ধ হবে ছপাকের প্রদর্শন

এখনই সময়  :শুক্রবার ভারতজুড়ে মুক্তি পেয়েছে দীপিকা পাড়ুককোনের বহু চর্চিত ছবি ‘ছপাক’। ঘরে বাইরে এমনকি সোশ্যাল মিডিয়ায় চর্চার শেষ নেই। কিন্তু ছবির কৃতজ্ঞতা সংক্রান্ত বিষয় নিয়েই যতো ঝামেলা। ছবির মুক্তির আগে লক্ষ্মী আগরওয়ালের আইনজীবী অপর্ণা ভাট ছবিতে তার নাম দেওয়ার অনুরোধ করেছিলেন (কৃতজ্ঞতা স্বীকার)।

এই বিষয়ে নিয়েই আদালতে মামলা করেছেন অপর্ণা ভাট। সেই মামলার শুনানিতে দিল্লি হাইকোর্ট নির্দেশ দিয়েছে ছবিতে অপর্ণা ভাটের নামটি ছবিতে দেওয়ার জন্য। আদালতের আদেশানুসারে তার নাম যদি ছবিতে না দেওয়া হয় সে ক্ষেত্রে ১৫ জানুয়ারির পরে ছবিটি প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করা হবে।

এএনআইয়ের মতে, হাইকোর্ট আপর্ণা ভাটের নাম ছবিতে দিতে বলেছেন। অপর্ণা অ্যাসিড হামলার শিকার লক্ষ্মী আগরওয়ালের মামলাটি লড়েছিলেন। ছবিতে তার নামের কৃতজ্ঞতা স্বীকার না করলে ১৫ জানুয়ারি ২০২০, প্রেক্ষাগৃহ ও লাইস্ট্রমিং এ নিষেধাজ্ঞা জারি করা হবে।

অন্য সমস্ত প্ল্যাটফর্মে ১৭ জানুয়ারি ২০২০ থেকে সম্পূর্ণ রূপে নিষেধাজ্ঞা জারি করা হবে। এই মর্মে আদালতের পক্ষ থেকে প্রযোজনা সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে।

নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে প্রযোজনা সংস্থার পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। অপর্ণা ভাট খোলা বাজারে অ্যাসিড বিক্রির বিরুদ্ধে লড়েছিলেন।

Related Articles

Leave a Reply

Back to top button
Close