আন্তর্জাতিক

মুখোমুখি আলোচনা: মোদিকে নতুন করে ভাবতে বললেন মমতা

এখনই সময়  :অবশেষে মুখোমুখি হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সাক্ষাতে সংশোধিত নাগরিক আইন ও নাগরিক তালিকা তৈরি নিয়ে মোদিকে নতুন করে ভাবার আহ্বান জানান মমতা। এ সময় তিনি বলেন, এটি ছিলো আনুষ্ঠানিক বৈঠক। পশ্চিমবঙ্গে আসায় প্রধানমন্ত্রী আমার সঙ্গে দেখা করার আহ্বান জানান।

শনিবার মোদির পশ্চিমবঙ্গ সফর নিয়ে বেশ আলোচনা ছিলো ভারতীয় গণমাধ্যমে। রাজ্যের রাজ ভবনে মোদি-মমতা দেখা করেন। ধারণ করা হচ্ছে নাগরিক আইন নিয়ে নতুন এক মোড় পাবে মোদির এই সফর। এদিকে পশ্চিমবঙ্গে মোদিকে আমন্ত্রণ জানাবার বদলে তিরস্কার করার প্রস্তুতি নিয়েছে আন্দোলনকারীরা।

বৈঠক শেষে সাংবাদিকদের মমতা বলেন, প্রধানমন্ত্রীকে জানিয়েছি, সিএএ ও এনআরসি সমর্থন করছে না আমার রাজ্যের মানুষ। বিষটি নিয়ে আরো একবার ভেবে দেখার আহ্বান জানিয়েছি।

অবশ্য এর প্রতি উত্তরে মমতাকে দিল্লিতে বৈঠকের আহ্বান জানান মোদি। তিনি বলেন, বাংলা অন্য কাজে এসেছি।

মমতা আরো বলেন, কেন্দ্রের কাছে আমরা যেই ৩৮ হাজার কোটি টাকা পাই, সে বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছি আমি। যার মধ্যে ৭ হাজার কোটি টাকা ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতিপূরণ হিসেবে প্রাপ্য।

পশ্চিমবঙ্গে বেশ কিছু উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিতে নরেন্দ্র মোদি সফর করছেন। এ সময় দুটি উদ্বোধন অনুষ্ঠানে মমতার সঙ্গে একই স্টেজে বসবেন মোদি।

Related Articles

Leave a Reply

Back to top button
Close