আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটিতে হামলা

এখনই সময় :যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে আল শাবাব বাহিনী। তবে এতে কি পরিমাণে হতাহতের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করে খবরে বলা হয়নি।

যুক্তরাজ্যের ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত আল শাবাব বাহিনী কেনিয়ার লামুতে মার্কিন সেনা ঘাঁটিতে এই হামলা চালিয়েছে।

আল শাবাব বাহিনী দাবি করেছে, হামলায় কেনিয়া ও মার্কিন সেনাদের গুরুতর হতাহতের ঘটনা ঘটেছে।

এক বিবৃতিতে আল শাবাব জানায়, মুজাহিদীন যোদ্ধারা শত্রুদের ঘাঁটিতে প্রবেশ করে সফলভাবে হামলা চালিয়েছে এবং ওই ঘাঁটির একটি অংশ দখলে নিয়েছে।

ইউএস আফ্রিকা কমান্ড মার্কিন ঘাঁটিতে এই হামলার খবর নিশ্চিত করেছ।

তবে কেনিয়ার সামরিক বাহিনী বলেছে, হামলাকারীদের হামলা নস্যাৎ করে দেয়া হয়েছে এবং এতে ৪ জন হামলাকারী নিহত হয়েছে। তবে ওই হামলা ঠিক কতজন মারা গেছে সে সম্পর্কে কোন মন্তব্য করেননি।

গত শুক্রবার ইরাকের বাগদাদের একটি আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইরানের বিপ্লবী এলিট কুদস বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেইমানি ও ইরান সমর্থিত পপুলরার মবিলাইজেশন ফোর্সেসের (পিএমএফ) উপ-প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন।

এরপর থেকে ফের মধ্যপ্রাচ্য জুড়ে অস্থিরতা শুরু হয়েছে। অনেকে আশঙ্কা করছেন তৃতীয় বিশ্বযুদ্ধের দামামা শুরু হয়েছে। আল জাজিরা, বিবিসি, সিএনএন, ডেইলি স্টার।

Related Articles

Leave a Reply

Back to top button
Close