স্পোর্টস

লিটনের তাণ্ডব; আফিফের ফিফটি মিস

এখনই সময় :চলতি বিপিএলে দেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছেন দুই তরুণ ক্রিকেটার লিটন দাস আর আফিফ হোসেন ধ্রুব। রাজশাহী রয়্যালসের হয়ে নিয়মিত এই দুজনের ব্যাটে ঝড় উঠছে। প্রায় প্রতি ম্যাচেই দলকে উড়ন্ত সূচনা এনে দিচ্ছেন তারা। এই দুজনের উইলোবাজিতে সতীর্থ বিদেশিরাও মুগ্ধ। আজ সিলেট পর্বের শেষ ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। রাজশাহী এখন বড় জয়ের দ্বারপ্রান্তে।

স্বাগতিক সিলেট থান্ডারের দেওয়া ১৪৪ রানের মামুলি টার্গেটে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন লিটন-আফিফ। লিটন স্বভাবসুলভ টর্নেডো ব্যাটিং শুরু করেন। তার ২০ বলে ৩৬ রানের ইনিংস থামে রাদারফোর্ডের বলে এলবিডাব্লিউ হয়ে। ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি আর ২টি ছক্কার মার, স্ট্রাইক রেট ১৮০। মাত্র ৫.৪ ওভারে ৫৯ রানের ওপেনিং জুটির অবসান হয়। এরপর হাফ সেঞ্চুরির কাছে গিয়ে রান-আউট হয়ে যান আফিফ। তার ৩০ বলে ৪৬ রানের ইনিংসে ছিল ৮টি চারের মার।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান করে সিলেট থান্ডার। প্রথম ৪ ওভারে ২৬ রান তুলে বিচ্ছিন্ন হন সিলেটের অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার (২৫) ও আব্দুল মজিদ (১৬)। চতুর্থ উইকেটে বড় জুটির চেষ্টা করেছিলেন মোহাম্মদ মিথুন (৩৮ বলে ৪৭) ও ওয়েস্ট ইন্ডিজের শেরফেন রাদারফোর্ড (১১ বলে ২৫)। রাজশাহীর স্পিনার অলক কাপালি ১৪ রানে ২ উইকেট নেন।

আরও সংবাদ

মন্তব্য করুন

Back to top button