স্পোর্টস

খুলনাকে হারিয়ে তালিকার শীর্ষে ঢাকা

এখনই সময়  :বঙ্গবন্ধু বিপিএলে সিলেট পর্বের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সকে ১২ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো ঢাকা প্লাটুন। জয়ের জন্য ১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬০ রানেই গুটিয়ে যায় খুলনা। অধিনায়ক মুশফিকুর রহিমের ব্যাট থেকে আসে ৬৪ রান।

দলীয় ১১ রানের মাথায় মাত্র ৪ রান করে মাশরাফির বলে তামিম ইকবালের হাতে বন্দি হয়ে সাজঘরে ফেরেন আমিনুল ইসলাম। মেহেদী হাসান মিরাজ ১৫, রাইলি রুশো ১৮ ও শামসুর রহমান ৩ রানে ফিরলে অনেকটাই চাপে পড়ে যায় খুলনা টাইগার্স। এই ব্যাটিং বিপর্যয় কাটিয়ে তুলতে দলের হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহিম ও নাজিবুল্লাহ জাদরান। তাদের জুটি থেকে আসে ৫৬ রান। ৩১ রানে জাদরান আউট হলেও এক পাশে অনবদ্য ব্যাটিং করতে থাকেন মুশফিক। কিন্তু ১৯তম ওভারে ১৪৯ রানের মাথায় মুশফিকুর রহিম ৬৪ রানে আউট হলে দলকে আর সামনের দিকে টানতে পারেননি কেউ।

ঢাকা প্লাটুনের হাসান মাহমুদ ৩২ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন। মাশরাফি, সাদাব ও থিসারা নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ঢাকা প্লাটুনের দুই ওপেনার তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের জুটিতে ভালো সংগ্রহের দিকে এগিয়ে যায়। দলীয় ৫.৩ ওভারে ৪৫ রানের মাথায় মোহাম্মদ আমিরের বলে ফ্রাইলিঙ্কের হাতে ক্যাচ দিয়ে ২৫ রান করে মাঠ ছাড়েন তামিম ইকবাল। তামিমের বিদায়ের পর কিছুটা ধস নামে ব্যাটিং লাইনআপে। ৬২ রানের মধ্যে এনামুল (১৫) ও মেহেদী হাসান (১) সাজঘরে ফেরেন।

তবে আরিফুল হককে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলেন মুমিনুল হক। দলীয় ১১৮ রানের মাথায় আমিরের দ্বিতীয় শিকার হন মুমিনুল হক। ৩৬ বলে ৩৮ রান করেন তিনি। এরপর আরিফুল হকের ৩৭ ও আসিফ আলীর ১৩ বলে ৩৯ রানের সুবাধে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৭২ রান। ২৭ রান দিয়ে ২ উইকেট নেন মোহাম্মদ আমির।

এ জয়ের মধ্য দিয়ে ঢাকা প্লাটুনের সেরা চার অনেকটাই নিশ্চিত। যদিও শেষ দিকে রান রেটের হিসেবটা তাদের সামনে আসবে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close