রাজনীতি

জাতীয় পার্টি-জেপির ত্রিবার্ষিক কাউন্সিল শনিবার

এখনই সময়  :জাতীয় পার্টি-জেপির ত্রিবার্ষিক কাউন্সিল আগামীকাল শনিবার। রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ-আইডিইবিতে সকাল সাড়ে দশটায় ত্রিবার্ষিক কাউন্সিল-২০২০ অনুষ্ঠিত হবে। অধিবেশনে সভাপতিত্ব করবেন জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি।

সাংবিধানিক ও গণতান্ত্রিক ধারা সুসংহতকরণ, দারিদ্র্য বিমোচণ, সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, দুর্নীতি প্রতিরোধ ও জবাবদিহিতামূলক শাসন ব্যবস্থা কায়েমের প্রত্যয় নিয়ে এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে জেপির কাউন্সিল। সারাদেশ থেকে তিন হাজার কাউন্সিলর ছাড়াও আরও প্রায় তিন হাজার প্রতিনিধি অংশ নেবেন আজকের কাউন্সিলে।

জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু জাতীয় এবং দলের সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলন উদ্বোধন করবেন।

শেখ শহীদ জানান, উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং ১৪ দলের পক্ষে জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও ১৪ দল শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়াও উদ্বোধনী পর্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদ জানান, কাউন্সিলের উদ্বোধনী পর্ব সবার জন্য উন্মুক্ত থাকবে। দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে শুধুমাত্র কাউন্সিলররা উপস্থিত থাকবেন। দলের নতুন নেতৃত্ব নির্বাচন ও গঠনতন্ত্রে প্রয়োজনীয় সংশোধনী ছাড়াও বিভিন্ন প্রস্তাব উত্থাপিত হবে এই দ্বিতীয় পর্বে। কাউন্সিলররা উত্থাপিত প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নেবেন। কাউন্সিলরদের মতামত ও সমর্থনের ভিত্তিতে প্রয়োজনীয় প্রস্তাবসমূহ গৃহীত হবে।

দলের নতুন নেতৃত্ব নির্বাচনে ইতোমধ্যে জেপির প্রেসিডিয়াম সদস্য আবদুর রহিমকে প্রধান নির্বাচন কমিশনার এবং শাহ্ রফিকুল বারী চৌধুরী ও কর্নেল (অব.) আবদুল লতিফ মল্লিককে কমিশনার করে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এছাড়াও কাউন্সিল উপলক্ষ্যে গঠিত বিভিন্ন উপ-কমিটি ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। কাউন্সিল উপলক্ষ্যে ঢাকাসহ সারাদেশে পোস্টার সাঁটানো হয়েছে। এছাড়াও দলের চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি ও সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলামের ছবি এবং দলের লোগো ও নির্বাচনী প্রতীক ‘বাইসাইকেল’ সম্বলিত ব্যানার, ফেস্টুন শোভা পাচ্ছে কাউন্সিলস্থলসহ নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে।

আরও সংবাদ

মন্তব্য করুন

Back to top button