বিনোদন

নতুন বছরের ‘আশা’

এখনই সময়  :

২০১৯ সাল ঢাকাই চলচ্চিত্রের জন্য কেমন ছিল, তা নিয়ে অনেক চুলচেরা বিশ্লেষণ হয়েছে। ঘুরেফিরে সবাই একটি কথায় থেমেছেন—হতাশায় কেটেছে পুরো বছর। ৪৫টির মতো সিনেমার মধ্যে লগ্নিকৃত টাকা তুলে আনতে পেরেছে একটি মাত্র সিনেমা। সেটি শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’। এই পরিসংখ্যান সিনেমা শিল্পের জন্য হুমকির, ভয়ানক ভবিষ্যতের আভাস। তবে চলচ্চিত্রের মানুষেরা নানাভাবে চেষ্টা করে যাচ্ছেন এই শিল্পের চাকা সচল রাখতে। আবারো সফল একটি বছর পাওয়ার আশায় সবাই বুক বেঁধেছেন। কারণ ২০২০ সালে মুক্তি পাবে এমন তালিকায় আছে বেশকিছু মানসম্মত ও ভালো বাজেটের সিনেমা।

শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘ক্রিমিনাল’ ঈদুল আজহায় মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। সিনেমাটির প্রথম নাম ছিল ‘মাননীয় সরকার একটা প্রেম দরকার’। ছবির পরিচালক শাহিন সুমন বলেন, ‘গল্পের কারণে ছবির নাম দু-বার পরিবর্তন করা হয়েছে। সেটা কোনো ফ্যাক্টর নাম, আশা করি সিনেমাটি মুক্তি পেলে দর্শক হলমুখী হবে।’

কাজী হায়াতের ‘বীর’ ফেব্রুয়ারিতে না এলেও ২৬ মার্চেই মুক্তি পাবে। সবকিছু বিবেচনায় বলা যায়, ২০২০-এর শুরুতেই বীর সিনেমা ব্যবসায়িকভাবে ঢালিউডকে বড়সড়ো নাড়া দিতে পারে! সিনেমাটির মূল চরিত্রে আছেন শাকিব খান ও বুবলী। আরো আছেন মিশা সওদাগর।

দেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ রোজার ঈদে সিনেমাটি মুক্তি পাবে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার। আরিফিন শুভর সঙ্গে প্রথমবার অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, সাদিয়া নাবিলাসহ অনেকে। ২০২০ সালে মুক্তির প্রতীক্ষায় থাকা চলচ্চিত্রগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত ছবির নাম ‘বিউটি সার্কাস’। মাহমুদ দিদার পরিচালিত এই সিনেমায় আছেন জয়া আহসান, হুমায়ূন সাধু প্রমুখ।

ভালোবাসা দিবস সামনে রেখে নতুন বছরের ফেব্রুয়ারিতেই মুক্তি পেতে পারে গিয়াস উদ্দিন সেলিমের তৃতীয় সিনেমা ‘পাপ-পুণ্য’। সিনেমাটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ ফজলুর রহমান বাবু, আফসানা মিমি ও ফারজানা চুমকি, শাহনাজ সুমি প্রমুখ।

‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপন এবার নির্মাণ করছেন ‘অপারেশন সুন্দরবন’। রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়ার মতো তারকা আছেন এই সিনেমায়। ঈদুল আজহায় মুক্তি পেতে পারে এটি। অ্যাকশন, থ্রিলার গল্পের সিনেমা ‘শান’ মুক্তি পাবে রোজার ঈদে। নবীন নির্মাতা এম রাহিম পরিচালিত এই সিনেমায় রয়েছেন সিয়াম, তাসকিন ও পূজা চেরি।

রায়হান রাফী পরিচালনায় ‘ইত্তেফাক’ ছবিটি মুক্তি পাবে এ বছর। এ সিনেমায় সিয়ামের বিপরীতে আছেন বিদ্যা সিনহা মীম। এছাড়া চলতি বছরে অনন্য মামুনের ‘মেকআপ’, চয়নিকা চৌধুরীর ‘বিশ্ব সুন্দরী’, জাজ মাল্টিমিডিয়ার ‘জ্বিন’, রায়হান রাফীর ‘পরাণ’, শামীম আহমেদ রনির ‘বিক্ষোভ’, দীপঙ্কর দীপনের ‘ঢাকা ২০৪০’, জয়া আহসান প্রযোজিত দ্বিতীয় সিনেমা ‘ফুড়ুত্’-এ দেশি ছবির বাজার চাঙা করতে পারে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close