রাজনীতি

দেশে এখন রাজনৈতিক অস্থিতিশীলতা ও হানাহানি নেই: গণপূর্তমন্ত্রী

এখনই সময়  :গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উপনীত হয়েছে। অপার বাংলাদেশে আজ রাজনৈতিক অস্থিতিশীলতা নেই, রাস্তায় হানাহানি নেই, বোমাবাজি নেই, মা তার ছেলেকে বলেন না, তুমি স্কুলে যেওনা রাস্তায় নিরাপত্তা নেই। শেখ হাসিনার এই বাংলাদেশ সারা বিশ্বকে তাক লাগিয়ে এখন দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

বুধবার সকালে পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ইংরেজি নববর্ষ উপলক্ষে কোমলমতি শিক্ষার্থীদের হাতে সরকারের বিনামূল্যের নতুন বই তুলে দেয়ার এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, জীবনে বড় হওয়ার অদম্য ইচ্ছা, স্বপ্ন ও বাসনা থাকলে দরিদ্রতা কাউকে পিছিয়ে রাখতে পারে না। মন্ত্রী তার নিজের গ্রাম নাজিরপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উদ্ধৃতি দিয়ে বলেন, মালিখালী ইউনিয়নের শেষ সীমানায় অত্যন্ত দরিদ্র পরিবারের একটি মেয়ে বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সে ম্যাজিস্ট্রেট হয়েছে, তেমনি দরিদ্র পরিবারের আরও একটি মেধাবী ছাত্র এবার পরীক্ষা দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার হয়েছে।

মন্ত্রী উপস্থিত ছাত্রীদের উদ্দেশে বলেন, যে স্বপ্ন মানুষকে বড় হতে শেখায় না সে স্বপ্ন অলীক। হঠাৎ করে বড়লোক হব বা অগাধ টাকা-পয়সা বানাব তা নয়; লেখা-পড়া করে বড় হব এমন স্বপ্ন তোমরা দেখবে।

তিনি প্রধানমন্ত্রীর সন্তানদের উদ্ধৃতি দিয়ে বলেন, তার একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয় বিশ্ববিখ্যাত কম্পিউটার বিজ্ঞানী, এক মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল তিনি অটিষ্টিকের ওপর ইউনেস্কোর জুরি বোর্ডের প্রধান।

গণপূর্তমন্ত্রী বলেন, শিক্ষা কারও দয়া নয়, শিক্ষা তোমাদের অধিকার আর রাষ্ট্র তা নিশ্চিত করবে, এটাই রাষ্ট্রের দায়িত্ব। তোমাদের হতে হবে নৈতিকতার সুশিক্ষায় শিক্ষিত; তোমাদের দিকে চেয়ে আছে বাংলাদেশ।

Related Articles

Leave a Reply

Back to top button
Close