বিনোদন

প্রেক্ষাগৃহে মালালার বায়োপিক

এখনই সময়  :অনেক প্রতীক্ষার পর অবশেষে নতুন বছরে মুক্তি পেল শান্তিতে নোবেল বিজয়ী মালালা ইউসুফজাইয়ের বায়োপিক ‘গুল মাকাই’। গতকাল থেকে প্রেক্ষাগৃহে দেখা মিলছে ছবিটির। এর আগে নানা জটিলতায় ছবির কাজ শেষ হওয়ার পরও মুক্তির জন্য ছাড়পত্র না পাওয়ায় আটকে সেন্সর বোর্ডে আটকে ছিল সিনেমাটি।

আমজাদ খান পরিচালিত এই সিনেমাটি প্রযোজনা করেছেন সঞ্জয় সিঙ্গলা। সিনেমাটিতে মালালার ভূমিকায় অভিনয় করেছেন রিম শেখ। এ ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন দিব্যা দত্ত, পঙ্কজ ত্রিপাঠি, অতুল কুলকার্নি, মুকেশ ঋষিসহ অনেকে।

পরিচালক আমজাদ খান সিনেমাটি প্রসঙ্গে বলেন, ‘২০০৯ সালে যখন পাকিস্তানের শ্বত উপত্যকায় রাজত্ব চালাচ্ছে সন্ত্রাসবাদীরা তখন জিয়াউদ্দিন ইউসুফের পরিবারের সঙ্গে কী হয়েছিল সেই গল্পেই নির্মিত হয়েছে গুল মাকাই। একটি পরিবারের ওপর সেসময় জোর করে একটি আইন চাপিয়ে দেওয়ার করুণ চিত্র তুলে ধরা হয়েছে ছবিটিতে।

উল্লেখ্য, জিয়াউদ্দিন ইউসুফজাইয়ের মেয়ে মালালা বিবিসি উর্দু ওয়েবসাইটে ‘গুলশান মাকাই’ ছদ্মনামে পাকিস্তানের শ্বত উপত্যকায় তাদের ওপর নিরন্তর ঘটে চলা অত্যাচারের বিরুদ্ধে তার ব্লগে মুখ খুলেছিলেন। সোচ্চার হয়েছিলেন বিশ্বত্রাস সন্ত্রাসবাদী সংগঠনের বিরুদ্ধে। এছাড়াও মেয়েদের স্বাধীনতা ও অন্যান্য অধিকারের জন্যও সরব হয়েছিলেন মালালা। তার এই চাওয়ার অংশ হয়েছিল সারাবিশ্ব।

Related Articles

Leave a Reply

Back to top button
Close