সারাদেশ

আট বিভাগে আটটি ক্যান্সার ইনস্টিটিউট হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

এখনই সময় :স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের আটটি বিভাগে শিগগির আটটি ক্যান্সার ইনস্টিটিউট স্থাপনের কাজ শুরু হচ্ছে। এ ছাড়াও আট বিভাগে আটটি কিডনি ইনস্টিটিউটও করা হবে। দু-একদিনের মধ্যে প্রকল্পটি অনুমোদনের জন্য একনেকে যাবে। নতুন করে আরো ৫০০ ইউনিট ডায়াগলসিস ও ৫০০ ইউনিট আইসিইউ বেড বাড়ানো হবে। ঢাকায় ৩০০ বেডের ক্যান্সার ইনস্টিটিউটকে ৫০০ বেডে উন্নিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ রবিবার সন্ধ্যায় গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, দেশে স্বাস্থ্য সেবার মান উন্নয়নের চেষ্টা করে যাচ্ছি। ৮টি থেকে মেডিক্যাল কলেজ ৩৫টিতে উন্নীত হয়েছে। অবকাঠামো ও যন্ত্রাপতির অভাব নেই। ওনেই শুধু জনবল। এখনো অনেক চিকিৎসকের পদ খালি। ইতোমধ্যে সাড়ে চার হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে। শিগগিরই আরো সাড়ে পাঁচ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আমীর হোসাইন রাহাতের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব হাবীবুর রহমান খান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুল কাদের, জেলা বিএমএ সহ-সভাপতি সহযোগী ডা. মনিরুজ্জামান, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. সুশান্ত কুমার সরকার প্রমুখ।

 

 

Related Articles

Leave a Reply

Back to top button
Close