রাজনীতি

বাদশার প্রাণনাশের হুমকিদাতার গ্রেফতার চান মেনন

এখনই সময় :বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকিদাতাকে গ্রেফতারের দাবি জানিয়েছেন দলের সভাপতি কমরেড রাশেদ খান মেনন। পাশাপাশি তার জীবনের নিরাপত্তারও দাবি জানান।

রোববার দুপুরে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

রাশেদ খান মেনন বলেন, গত (২২ ডিসেম্বর) তীব্র শীতের মধ্যে পানি উন্নয়ন বোর্ড ও রাজশাহী জেলা প্রশাসনের কর্মকর্তারা, রাজশাহী মহানগরের খালপাড়ের দু’পাশের বস্তি উচ্ছেদ করতে গেলে রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা শীতার্ত মানুষের কথা বিবেচনা করে বস্তি উচ্ছেদ কার্যক্রম স্থগিত করার অনুরোধ করেন। আলোচনার পরিপ্রেক্ষিতে সে সময় বস্তি উচ্ছেদ আপাতত স্থগিত হয়।

সংবাদ সম্মেলনে মেনন আরও বলেন, ফজলে হোসেন বাদশা সেখানে অবস্থানকালীন সময়ে একটি মোবাইল নম্বর (০১৯৩৯৪৭২৮৫১) থেকে কল করে তাকে সরে যেতে বলা হয়। না হলে বস্তিবাসী ও তার সমস্যা হবে বলা হয়। সেইসঙ্গে ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকিও দেয়া হয়।

তিনি বলেন, ফজলে হোসেন বাদশাকে হুমকির পরিপ্রেক্ষিতে ওই বস্তি যে দুই থানার আওতাধীন, সেই থানায় রাজশাহী মহানগর পার্টির পক্ষ থেকে জেনারেল ডায়েরি (জিডি) এবং মহানগর পুলিশ কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

এ ঘটনায় স্পিকার এবং পুলিশের মহাপরিদর্শক (আইজি) বরাবর দুটো ডিও লেটার দিয়েছি উল্লেখ করে মেনন বলেন, কিন্তু এখনও বাদশাকে হুমকিদাতার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। হুমকিদাতার মোবাইল নম্বরটিও পরিচিত। প্রয়োজনে প্রযুক্তি ব্যবহার করে তাকে দ্রুত শনাক্ত করাও সম্ভব। কিন্তু হুমকিদাতাকে গ্রেফতার দূরে থাক কোনো পদক্ষেপই নেওয়া হয়নি।

আমি নিজেও এ ধরনের ঘটনার শিকার হয়েছিলাম জানিয়ে তিনি বলেন, তৎকালীন বিএনপি সরকার কোনো পদক্ষেপ নেয়নি। যার ফলে আমি গুলিবিদ্ধ হয়ে, দীর্ঘদিন চিকিৎসার পর সুস্থ হই।

এ ঘটনার আবার যেন পুনরাবৃত্তি না ঘটে। তাই আমরা সুস্পষ্টভাবে বলতে চাই কমরেড ফজলে হোসেন বাদশার হুমকিদাতাকে গ্রেফতার এবং তার নিরাপত্তায় ব্যবস্থা নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সদস্য তপন কুমার দত্ত, কমরেড আবুল হোসাইন, মোস্তফা আলমগীর রতন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Back to top button
Close