আন্তর্জাতিক

‘সিক্রেট সান্তা’ বিল গেটসের উপহার

এখনই সময় :বড়দিনে সান্তাক্লোজ চুপি চুপি এসে মাথার কাছে উপহার রেখে যাবে। এটা অনেক প্রাচীন ধারণা। কিন্তু তারপরও সান্তাক্লোজের এই উপহারের জন্য অপেক্ষায় থাকেন সকলে। এবার তেমনিভাবে এক ‘সিক্রেট সান্তা’র উপহার পেয়ে অভিভূত ডেট্রয়েটের বাসিন্দা শেলবি। আর হবেন না কেনো বলুন, তার ‘সিক্রেট সান্তা’ ছিলেন বিল গেটস!

‘রেডিট’ সংস্থার তরফে আয়োজিত এক অনলাইন ক্রিসমাস গিফট আদানপ্রদান কর্মকাণ্ডে সামিল হয়েছিলেন ডেট্রয়েটের বাসিন্দা এক মহিলা শেলবি। ক্রমে তিনি আবিষ্কার করলেন তাঁর ‘সিক্রেট সান্টা’ বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি বিল গেটস! ২০১৩ সাল থেকে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস যোগ দিচ্ছেন এই ‘রেডিট গিফট এক্সচেঞ্জে’। ‘সিএনএন’ -কে শেলবি জানান, ‘এটা সবারই জানা বিল গেটসবহু বছর ধরেই এতে অংশ নিচ্ছেন। কিন্তু আমি কখনও ভাবিনি উনিই আমার সিক্রেট সান্টা হবেন। এটা সত্যিই অভাবনীয়।’

শেলবি জানিয়েছেন, তিনি বিল গেটসের থেকে ৩৬ কেজির উপহার পেয়েছেন। সেখানে অনেক কিছুর সঙ্গে রয়েছে ‘দ্য গ্রেট গ্যাটসবি’-র এক সুন্দর পাণ্ডুলিপি, একটি হ্যামক, চকোলেট, হ্যারি পটারের সান্টা টুপি। এছাড়াও রয়েছে তাঁর বিড়ালের জন্য উপহার।

এই উপহার ছাড়াও বিল গেটস ‘আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশন’-এ শেলবির মায়ের নামে অনুদান জমা করেছেন। শেলবির মা মারা গিয়েছেন তাঁর বিয়ের দশ দিন আগে। এনডিটিভি।

Related Articles

Leave a Reply

Back to top button
Close