সারাদেশ

প্রেমের টানে চট্টগ্রামে ব্রিটিশ তরুণ, মুসলিম হয়ে বিয়ে

এখনই সময় :বাংলাদেশি তরুণীর প্রেমে পড়ে সুদূর ব্রিটেন থেকে চট্টগ্রামে উড়ে এলেন ব্রিটিশ তরুন। এরপর ইসলাম ধর্ম গ্রহণ করে বিয়ের পিঁড়িতেও বসে পড়লেন। ওই ব্রিটিশ যুবকের নাম গ্রাহাম স্টুয়ার্ট। আর তরুণীর নাম ফেরদৌসি কবির মুক্তা।

গ্রাহাম স্টুয়ার্ট মুক্তাকে বিয়ের আগে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার পর গ্রাহামের নাম রাখা হয়েছে সাইমন কবির।

পরে মুসলমানের রীতি অনুযায়ী মুক্তা ও কবিরের বিয়ে হয়।

মুক্তা চট্টগ্রামের সন্দ্বীপের হুমায়ুন কবির হেলালীর মেয়ে। নবদম্পতি বর্তমানে চট্টগ্রামের কোতোয়ালি থানার লাভলেন এলাকায় কবির হেলালীর বাড়িতে অবস্থান করছেন।

ফেরদৌসি কবির মুক্তার বাবা হুমায়ুন কবির হেলালী সংবাদমাধ্যমকে জানান, মুক্তা ২০১৭ সালে লন্ডনের নটিংহাম ইউনিভার্সিটিতে পড়তে যান। লন্ডনে পড়াকালীন গ্রাহামের সঙ্গে তার পরিচয় হয়। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের। পারিবারিকভাবে বিয়ের কথা উঠলে ধর্মীয় বিষয়টি সামনে আসে। পরে গ্রাহাম ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত নেয়।

তিনি আরও বলেন, বাংলাদেশের সামাজিকতার বিষয়টি তাকে জানানোর পর সে এখানে এসে বিয়ে করার সিদ্ধান্ত নেয়। গত ১৪ ডিসেম্বর গ্রাহামে দেশে আসে। এরপর থেকে সে আমাদের বাসায় আছে।

গত বৃহস্পতিবার বাঙালি রীতি অনুযায়ী গায়ে হলুদ ও শনিবার চট্টগ্রাম নগরে পারিবারিকভাবে তাদের বিয়ে হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close