আন্তর্জাতিক

ব্যাংক ডাকাতির টাকায় বড়দিনের শুভেচ্ছা!

এখনই সময় :ক্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড়ো ধর্মীয় উৎসব বড়দিনে একে অপরকে শুভেচ্ছা জানাতে মানুষ অনেক কিছুই করেন। তবে ব্যাংকে ডাকাতি করে সে অর্থ বাতাসে উড়িয়ে দিয়ে পথচারীদের বড়দিনের শুভেচ্ছা জানানোর ঘটনা বোধ কোথাও ঘটেনি। তবে যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সোমবার এমনই এক ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, কলোরাডো স্প্রিংসের একাডেমি ব্যাংকে সোমবার ডাকাতি করেন ডেভিড ওয়েইন অলিভার নামের এক ব্যক্তি। এরপর ব্যাংক থেকে বেরিয়ে ব্যাগে রাখা ডাকাতির ডলার বের করে তা বাতাসে ছড়িয়ে দেন। এসময় তিনি বলেন, ‘মেরি ক্রিসমাস’!

ওয়েইন কী পরিমাণ অর্থ ডাকাতি করেছেন পুলিশ জানাতে পারেনি। তবে স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, কয়েক হাজার ডলারের হিসাব পাওয়া যায়নি।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, অলিভার ব্যাংক থেকে বের হওয়ার পর ব্যাগের ভেতর থেকে ডলার বের করে চারদিকে ছড়িয়ে দিতে দিতে বলেন ‘মেরি ক্রিসমাস’। এসময় পথচারীরা সে ডলার কুড়িয়ে আবার ব্যাংকে ফেরত দিয়ে আসেন।

অলিভার ডাকাতির সময় অস্ত্রের ভয় দেখালেও তখন কিংবা পরবর্তীতে কারও বিরুদ্ধে তা ব্যবহার করেননি। টাকা ছড়ানোর পর কাছের একটি কফিশপের সামনে বসে থাকেন তিনি। পরে সেখান থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

 

Related Articles

Leave a Reply

Back to top button
Close