স্পোর্টস

মেহেদি-তামিম ঝড়ে উড়লো সিলেট

এখনই সময় :বিপিএলে গতকালের ম্যাচে ৫৯ রানের ম্যাচ জেতানো ইনিংসের পর আজ আবারও জ্বলে উঠলেন ঢাকা প্লাটুনের অলরাউন্ডার মেহেদি হাসান। তার ২৮ বলে ৫৬ রানের বিধ্বংসী ইনিংসের সঙ্গে তামিম ইকবালের ৬০ (৪৯) রানের সুবাদে সিলেট থান্ডারের বিপক্ষে ৮ উইকেটের বড়ো জয় পেয়েছে ঢাকা।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই আন্দ্রে ফ্লেচার ও আব্দুল মাজিদের উইকেট হারায় সিলেট। মোহাম্মদ মিঠুনকে সঙ্গে নিয়ে জনসন চার্লস সিলেটকে বড়ো সংগ্রহের দিকে নিয়ে যান। আউট হওয়ার আগে চার্লস ৮ ছক্কা ও ৩ চারে ৭৩ (৪৫) রানের এক অনবদ্য ইনিংস খেলেন। চার্লস আউট হওয়ার পর মোসাদ্দেকও দ্রুতই ফিরে যান। মিঠুনকে সঙ্গ দিতে ক্রিজে আসেন রাদারফোর্ড। দুজনের ৬৫ রানের অনবদ্য জুটির সুবাদে ১৭৪ রানের পুঁজি পায় সিলেট। মিঠুন ৪৯ (৩১) ও রাদারফোর্ড ৩৮ (২৮) রানে অপরাজিত থাকেন। বোলিংয়ে আফ্রিদি ২৬ রানে ২ উইকেট নেন।

১৭৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করে ঢাকা। উদ্বোধনী জুটিতে আসে ৫৮ রান। মোসাদ্দেক এনামুলকে ফিরিয়ে দিলে ক্রিজে আসেন আগের দিনের জয়ের নায়ক তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান। গতকাল যেখানে শেষ করেছিলেন আজ যেন সেখানটাতেই শুরু করেন মেহেদি। একপ্রান্তে তামিম ধীর স্থির আর উল্টো পাশে মেহেদির চার ছক্কায় বাউন্ডারি পার করা শট ঢাকাকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়।

তামিমের সঙ্গে ৮৩ রানের জুটি গড়ার পথে মেহেদি করেন ৫৬ (২৮) রান। এবাদত হোসেনের বলে বোল্ড হয়ে মেহেদি ফিরে গেলে ক্রিজে আসেন জাকের আলী। জাকেরও শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন। ফলে ৯ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে ঢাকা। ১১ বলে ২২ রান করে অপরাজিত থাকেন এই তরুণ ব্যাটসম্যান। তামিম অপরাজিত থাকেন ৬০ রানে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close