লাইফষ্টাইল

ফেসবুকে যেসব ছবি ভুলেও দেবেন না

এখনই সময় :

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এখন খুবই জনপ্রিয়। তবে ফেসবুকে এমন কোনো ছবি পোস্ট করা উচিত নয়, যা থেকে হতে পারে বিপদ। আর ফেসবুকে এমন কিছু দেয়া ঠিক নয়, যা সঙ্গীর বিরক্তির কারণ হতে পারে।

ফেসবুকে ছবি পোস্ট দেয়ার পর আপনার পরিচিতরা অনেক প্রশ্ন জিজ্ঞাসা করবেন, যা শুনে আপনি বিব্রত হবেন। এ সময় সঙ্গে সঙ্গে হয়তো তাকে জানিয়েছে ‘পোস্ট’টা সরিয়ে নিতে।

একইভাবে সামাজিক যোগাযোগমাধ্যমে আপনার দেয়া কোনো বিষয় যাতে অন্যের জন্য বিব্রতকর না হয়, সেদিকেও নজর রাখা উচিত। জীবনযাপনবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের সম্পর্ক ও অন্যান্য ব্যক্তিগত বিষয় উন্মুক্ত করে দেয়ার আগে কী কী বিষয় মাথায় রাখা উচিত সে সম্পর্কে একটা ধারণা এখানে দেয়া হলো।

১. শোবারঘর সবার জন্যই একান্ত ব্যক্তিগত। তাই শোবারঘরে তোলা ছবি বা সঙ্গীর ঘুমন্ত ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করবেন না।

২. আপনার সঙ্গীর সুপার হিরোদের প্রতি আগ্রহ থাকতে পারে। তবে আপনি যদি এসব জিনিসের ছবি পোস্ট করেন, তা হলে তা তার কাছে বিরক্তিকর বিষয় হিসেবে প্রকাশ পাবে।

৩. সঙ্গীর কাছ থেকে পাওয়া সব উপহারের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করবেন না। সঙ্গী আপনাকে কতটা ভালোবাসে বা যত্ন নেয় তা গোটা পৃথিবীকে জানাতে চাচ্ছেন। জীবনের গুরুত্বপূর্ণ ঘটনা যেমন- বাগদান, বিয়ে ইত্যাদি বিষয়গূলো অবশ্যই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করতে পারেন। তবে সব কিছু নিয়েই খুব বেশি বাড়াবাড়ি করার প্রয়োজন নেই।

৪. আপনি যদি সঙ্গীর কোনো বিষয়ে বিরক্ত থাকেন অথবা ও কোনো কারণে মনক্ষুণ্ন হন তা হলে সে বিষয়ে তার সঙ্গে খোলামেলা আলোচনা করাই হবে বুদ্ধিমানের কাজ।

Related Articles

Leave a Reply

Back to top button
Close