ব্যবসা

কেজিতে ১০ টাকা কমল টিসিবি পেঁয়াজের দাম

এখনই সময় :

নতুন দেশি পেঁয়াজের সরবরাহ বাড়ায় রাজধানীসহ সারাদেশে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। এবার দাম কমল সরকারের বিপনন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পেয়াজেরও। প্রতি কেজি পেঁয়াজে ১০ টাকা কমিয়েছে সরকারের এ সংস্থাটি। আগে প্রতি কেজি পেঁয়াজ ৪৫ টাকা বিক্রি হলেও আজ সোমবার থেকে বিক্রি হচ্ছে ৩৫ টাকায়।

বর্তমানে ঢাকাসহ সারাদেশে প্রায় ২০০টি ট্রাকে প্রতিদিন পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। এরমধ্যে ঢাকায় বিক্রি করা হচ্ছে ৫০টি ট্রাকে।

এদিকে সরবরাহ বাড়লেও সোমবারও সচিবালয় গেট ও শান্তিনগর বাজারের সামনে ক্রেতাদের লাইন ধরে টিসিবির পেঁয়াজ কিনতে দেখা যায়। শান্তিনগর বাজারের সামনে টিসিবির পেঁয়াজ কিনতে আসা ক্রেতা হুমায়ুন ইসলাম বলেন, পেঁয়াজের দাম কমলেও এখনো যে দরে বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে তা গত বছরের এ সময়ের তুলনায় কয়েক গুণ বেশি।

আজ বাজারে নতুন দেশি পেঁয়াজ ১০০ থেকে ১১০ টাকা, পাতাসহ নতুন পেঁয়াজ ৬০ থেকে ৭০ টাকা, মিয়ানমারের পেঁয়াজ ১২০ থেকে ১৩০ টাকা, চীনা পেঁয়াজ ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি হয়।

ব্যবসায়ীরা বলেছেন, বাজারে নতুন পেঁয়াজের সরবরাহ বাড়ছে। এছাড়া আন্তর্জাতিক বাজারেও এখন পেঁয়াজের দাম নিন্মমুখী। বিশেষ করে ভারতে পেঁয়াজের দাম ৪০ থেকে ৪৫ রুপিতে নেমে এসেছে। খুব শিগগির দেশের বাজারে পেঁয়াজের দাম আরও কমবে বলে আশা করছি।

আরও সংবাদ

মন্তব্য করুন

Back to top button