স্পোর্টস

উইজডেনের দশক সেরা দলে একমাত্র অল-রাউন্ডার সাকিব

ক্রিকেটবিশ্বে এখন বিভিন্ন ক্যাটাগরিতে একাদশ তৈরির ধুম পড়েছে। সেই ধারাবাহিকতায় ‘ক্রিকেটের বাইবেল’ খ্যাত উইজডেন ম্যাগাজিনও তৈরি করেছে গত এক দশকের সেরা ওয়ানডে একাদশ। এতে জায়গা করে নিয়েছে আইসিসির কোপে পড়ে নিষিদ্ধ থাকা বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। উইজডেনের ক্রিকেট লেখক ও প্রতিনিধিদের রায়ে এবং গত দশ বছরের পারফরম্যান্সের ভিত্তিতে এই একাদশ তৈরি করা হয়েছে।

উইজডেনের এই একাদশ সাজানো হয়েছে ছয় ব্যাটসম্যান, এক অল-রাউন্ডার ও চার পেসার দিয়ে। স্বাভাবিকভাবেই একমাত্র অল-রাউন্ডার হিসেবে আছেন সাকিব। গত এক দশকে সাকিব খেলেছেন ১৩১ ওয়ানডে। ব্যাট হাতে ৪ হাজার ২৭৬ রান করার পাশাপাশি বল হাতে ১৭৭ উইকেট নিয়েছেন তিনি। গত ওয়ানডে বিশ্বকাপে তিনি ছিলেন অন্যতম সেরা পারফর্মার। একাদশে ভারতের তিন ক্রিকেটার বিরাট কোহলি, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা ঠাঁই পেয়েছেন।

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকে ঠাঁই পেয়েছেন দুজন করে। অজি তারকা ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্কের সঙ্গে আছেন প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স ও ডেল স্টেইন। একাদশের বাকিরা হলেন ইংল্যান্ডের জস বাটলার, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

উইজডেন দশক সেরা ওয়ানডে দল: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জস বাটলার, মহেন্দ্র সিং ধোনি, সাকিব আল হাসান, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, ডেল স্টেইন, ট্রেন্ট বোল্ট।

Related Articles

Leave a Reply

Back to top button
Close