বিনোদন

বিশ্বজুড়ে নিন্দার ঝড় বইলেও মুখে কুলুপ এঁটেছেন শাহরুখ!

দিল্লির জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের বর্বরোচিত হামলা নিয়ে বিশ্বজুড়ে নিন্দার ঝড় বইলেও এখনও চুপ রয়েছেন বলিউড কিং শাহরুখ খান। নিন্দার হাত থেকে রেহাই পাননি সালমান খান ও আমির খানও। সারাবিশ্বের তারকারা যখন এই হামলার প্রতিবাদে মুখর তখন কোনো ভ্রুক্ষেপই যেন নেই বলিউডের এই আলোচিত নায়কদের।

টুইটারে অনেকেই শাহরুখ খান, আমির খান ও সালমান খানকে ট্যাগ করে শিক্ষার্থীদের ওপর অমানবিক হামলার বিরুদ্ধে তাদের অবস্থান স্পষ্ট করতে বলেছেন। তবে তাতেও টনক নড়েনি এই ‘খান’দের।

শ্রীবাস্তব নামে একজন লিখেছেন, ‘শাহরুখ খান এখানকার প্রাক্তন শিক্ষার্থী। স্বাধীনতাসংগ্রাম যারা করেছেন, সেই মওলানা আজাদের পরিবারের সদস্য আমির খান। সালমান খান বিয়িং হিউম্যানের উদ্যোক্তা। আর যখন আপনাদের কণ্ঠস্বর জরুরি হয়ে পড়ে, তখন কেন আপনারা কথা বলেন না? কিসের ভয় আপনাদের?’

আমান ওয়াদুদ নামের এক ব্যক্তি শাহরুখ খানকে ট্যাগ করে লিখেছেন, ‘আপনি তো জামিয়া মিল্লিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। শিক্ষার্থীরা কী নৃশংসভাবে মার খেল। এত বড় একটা ঘটনায় আপনি কীভাবে চুপ আছেন? আপনি কি স্টকহোম সিনড্রোমে আক্রান্ত? আপনার সবচেয়ে বড় ভক্ত ছিলাম। আজ থেকে নিজেকে আর আপনার ভক্ত বলে দাবি করব না।’

শাহরুখের এই নীরবতা নিয়ে প্রশ্ন তুললেন জনপ্রিয় রেডিও জকি রোশন আব্বাস।

কিং খানের উদ্দেশে সোশ্যাল মিডিয়ায় রোশন প্রশ্ন ছুড়েছেন- আপনিও তো জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র। কিছু তো বলুন- এখন চুপ কেন আপনি?

Related Articles

Leave a Reply

Back to top button
Close