সারাদেশ

আশুলিয়ায় সহকারী ব্যবস্থাপকের বিরুদ্ধে সুপারভাইজারের চোখ নষ্ট করে দেয়ার অভিযোগ

মিজান এর আগেও অনেক শ্রমিককে মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে মিজানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায় নি

মোঃ ইমরান হোসেন, সাভার, ঢাকা।। আশুলিয়ায় পোশাক শ্রমিকের এক চোখ নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে কারখানার ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানায় সহকারী ব্যবস্থাপকের বিরুদ্ধে।
গত রোববার সকালে আশুলিয়ার বেরন এলাকার ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানায় ওই শ্রমিকের চোখে আঘাত করা হয়।
অভিযুক্ত কর্মকর্তার নাম মিজান (৪০)। তিনি ইয়াগী গার্মেন্টস কারখানার সহকারী ব্যবস্থাপক। ভুক্তভোগী সজল আহমেদ (২৬)আহমেদ একই কারখানায় সুপারভাইজার হিসেবে কর্মরত। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার নিমতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে।
সজল আহমেদ জানান, তিনি রোববার সকালে কারখানায় যান। কাজের ফাঁকে তাকে নিজ কক্ষে ডেকে নেন মিজান। উৎপাদন কম হওয়ায় সজলকে গালি দেন মিজান। একপর্যায়ে প্যান্ট দিয়ে সজলের চোখে আঘাত করেন। এতে চোখে রক্তক্ষরণ শুরু হয়। পরে হাসপাতালে চিকিৎসা নিয়ে একটু সুস্থ হলে আজ থানায় অভিযোগ দায়ের করেন সজল।
মিজান এর আগেও অনেক শ্রমিককে মারধর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে মিজানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোনের কাছে নেই বলে জানান এক নারী।
ইয়াগী বাংলাদেশ গার্মেন্টস লিমিটেড কারখানার ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) বলেন, বিষয়টি আমরা শুনেছি। ঘটনা আমলে নিয়েছি। ওই শ্রমিকের যাবতীয় চিকিৎসাব্যয় কারখানা কর্তৃপক্ষ বহন করবে।
গতকাল বুধবার আশুলিয়া থানায় এ ব্যাপারে অভিযোগ জানিয়েছেন ভুক্তভোগী শ্রমিক।
এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক একরামুল বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে আইনি পদক্ষেপ চলমান রয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button
Close