জাতীয়স্বাস্থ্য

মাদারীপুরের ২৫০বেড হাসপাতালটি চালুর দাবি

এখনই সময়  : মাদরীপুরে তৈরী করা হয়েছে ২৫০ শয্যা বিশিষ্ট একটি আধুনিক হাসপাতাল। সরকারের কোটি কোটি টাকা খরচা করে হাসপাতাল তৈরী করা হলেও সেটি উদ্বোধন না করার ফলে  কোনো কাজেই আসছেনা । অলশ থেকে থেকে উল্টা  নস্ট হচ্ছে রং চং।   হাসপাতালটি উদ্বোধনের জন্য ফুসে  ওঠছে মাদারীপুরের সর্বস্তরের জনসাধারন ।  দেশের  করোনাকালীন এই ক্রান্তিলগ্নে যদি হাসপাতালটি চালু না হয় তাহলে এত বড় হাসপাতালের আবকাঠামো বানিয়ে কি লাভ?তাই জনস্বার্থে হাসপাতালটি দ্রুত চালুর দাবী করছেন মাদারীপুরবাসী ।

হাসপাতালটি দ্রুতচালু করার জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছেন মাদারীপুরের সর্বস্তরের মানুষজন।

স্খানীয়রা ক্ষোভ প্রকাশ করে জানান,মাদারীপুর সদর হাসপাতালটি দুই শত পঞ্চাশ বেড এর নতুন  আধুনিক ও উন্নতমানের সেবার  ব্রত নিয়ে তৈরী একটি হাসপাতাল । যা মাদারীপুর বাসীর দির্ঘদিনের  প্রানের দাবি ছিল।   কারন  সামান্ন কোনো এক্সিডেন্ট হলেও  বরিশাল শেরে বাংলা হাসপাতালে না হয় ফরিদপুর হাসপাতালে  নচেৎ বা  ঢাকা মেডিকেলে  নিতে  হতো।  মাদারীপুর  শরিয়তপুর জেলার রোগিদের এছাড়া কোনো উপায় থাকে না।  অনেক আশা আকাঙ্খা  ও দাবির  পর হাসপাতাল তৈরী হলেও তা  উধনের অপেক্ষায় বহুদিন যাবৎ পরে আছে । জানি না কোন অসৎ হাতের ইশারায় পরে আছে তাই মাদারীপুর বাসি বজ্র কন্ঠে আওয়াজ তুলছে অসৎ শক্তির কালো হাত ভেঙ্গে দেও গুরিয়ে  দাও।  মাদারীপুর সদর হাসপাতালের নতুন ভবন চালু কর এবং হাসপাতালের এই করোনা কালিন সময়ে যা যা করা দরকার সকল যন্ত্রাংশ সংযোজন করে উদ্বোধন করার জন্য জোর দাবী জানান।

তারা আরও জানান, যেভাবে দিন  দিন করোনা রোগী  বেরেই চলেছে , তাতে করোনা রোগী কে পুরাতন  ৫০ শয্যার হাসপাতালটিতে স্থান দেওয়া অতি কঠিন হতে চলেছে। তাই নতুন  ২৫০ শয্যার হাসপাতালটি চালু করা অতি জরুরী হয়ে পরেছে।

এডিট: টি এম তুহিন,

 

আরও সংবাদ

Back to top button