জাতীয়

কেমন হবে শাটডাউন?

এখনই সময়ঃ

 

করোনার দ্বিতীয় ঢেউয়ের ভারতীয় ভেরিয়েন্ট এর সংক্রমণ রোধে ঈদুল আযহার আগেই শাটডাউন ঘোষণা করতে চায় সরকার ।

এ বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রী জনাব ফরহাদ হোসেন বলেন, বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণ লাগামহীনভাবে বাড়ছে, আর কিছুদিন পরেই আসছে কোরবানির ঈদ, তাই ঈদের আগে করোনার নিয়ন্ত্রণের জন্য দ্রুত শাটডাউন প্রয়োজন।

তবে কবে নাগাদ শাটডাউন ঘোষণা আসতে পারে সে বিষয়ে কোনো নির্দিষ্ট ধারণা দেন নি জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তিনি জানান শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে সরকার।

প্রতিমন্ত্রী বলেন যেহেতু সংক্রমণের ঊর্ধ্বগতি, কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এর ব্যাপকতা, তাই আমাদেরকে একটি কঠিন বিধি-নিষেধের মধ্যে আসা উচিত। এ বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী কাজ করছি।

প্রতিমন্ত্রী বলেন সামনে কুরবানির ঈদ ঈদের আগেই যাতে করোনাভাইরাস লাগাম টেনে ধরা যায় এ বিষয়ে কাজ করছি। কেমন হবে শাটডাউন এ বিষয়ে জানতে চাওয়া হলে প্রতিমন্ত্রী বলেন, আমরা চাইছি করোনা শুরুর দিকের লকডাউন এর মতো অবস্থা বিরাজ করুক সারাদেশে।

শাটডাউনের সরকারি বেসরকারি অফিস বন্ধ থাকবে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমরা চাই কিছুদিন সব অফিস বন্ধ থাকুক, যাতে আমরা জনগণের গতিবিধি নিয়ন্ত্রণ করতে পারি এ ব্যাপারে সকলের সহযোগিতা চাইছি। শাটডাউনের সময় খেটে খাওয়া মানুষ ও নিম্ন আয়ের মানুষদের সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

আরও সংবাদ

Back to top button