সারাদেশ

জেলায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হলেন আফজাল হোসেন

বিএম বেলাল, গৌরনদী
বরিশাল জেলায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হলেন গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন।
বাংলাদেশ পুলিশ হেড কোয়াটারের নির্দেশনায় সারা বাংলাদেশ পুলিশ অফিসারদের অভিন্ন মানদন্ডে মূল্যানের
কর্মসূচীর অংশ হিসেবে এবং উক্ত মানদন্ডের পরিমাপে বরিশাল জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে তাকে(আফজাল)নির্বাচিত করা হয়।
সোমবার বরিশাল জেল পুলিশের ত্রি-মাসিক কল্যান সভায় বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন ওসি আফজালের হাতে শ্রেষ্ঠত্বের সম্মননা ক্রেস্ট ও সনদ তুলে দেন।
গৌরনদী থানার আইন-শৃংখলা স্বাভাবিক রাখায় বিশেষ ভূমিকার জন্য এ আগেও জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় তাকে (আফজাল) দুইবার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করা হয়েছে।
বরিশাল জেলা পুলিশ সপার কার্যালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশ হেড কোয়াটারের নির্দেশনায় সারা বাংলাদেশ পুলিশ অফিসারদের অভিন্ন মানদন্ডে
মূল্যানের কর্মসূচী গ্রহণ করেছে বাংলাদেশ পুলিশ। ওই মানদন্ডের ভিত্তিতে সারা দেশে অভিন্ন মানদন্ডে মূল্যানে বরিশাল জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করা হয়েছে।
বরিশাল জেলার সকল ওসিদের মূল্যায়ন করে গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আফজাল হোসেনকে শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করা হয়েছে।
সোমবার বরিশাল জেল পুলিশের ত্রি-মাসিক কল্যান সভায় বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন ওসি আফজালের হাতে শ্রেষ্ঠত্বের সম্মননা ক্রেস্ট ও সনদ তুলে দেন।
এর আগে ২০১৮ সালে ওসি শুন্য পদে থাকা অবস্থায় আফজাল হোসেন গৌরনদী থানার পরিদর্শক
(তদন্ত) থাকা অবস্থায় এবং ২০২০ সালে আগৈলঝাড়া থানার ওসি থাকা অবস্থায় শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন।
একই মূল্যায়নে অতিদ্রুত মামলা তদন্ত শেষ করা ও মামলা নিষ্পত্তি করায় জেলার মধ্যে শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক নির্বাচিত হয়েছেন গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ তৌহিদুজ্জামান।
বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন গণমাধ্যমকে জানান, বাংলাদেশ পুলিশ অফিসারদের অভিন্ন মানদন্ডে মূল্যানের মানদন্ডে ওসি আফজাল হোসেন বরিশাল জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছে।
এ সম্মননা জেলার সকল ওসিদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের উৎসাহিত করবে বলে এ পতিনিধিকে জানান।

আরও সংবাদ

Back to top button