সারাদেশ

গাঁয়ের টানে একসাথে ঈদ উদযাপন

গৌরনদী প্রতিনিধি
গৌরনদী উপজেলার হোসনাবাদ ডিবেটিং ক্লাবের আয়োজনে বর্ষপূর্তি ও গাঁয়ের টানে একসাথে ঈদ উদযাপন অনুষ্ঠিত হয়।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে শারীরিক দুরত্ব বজায় রেখে ঈদের ৪র্থ দিনে ১৭মে ২০২১ সোমবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে অনুষ্ঠানে সংযুক্ত হয়েছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সচিব মো: জাকির হোসেন আকন্দ, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা এবি এম ফজলে রাব্বী, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস মো.জাকির হোসেন গালিব।

অনুষ্ঠানে খোলা মেলাভাবে আলোচনা ও শুভেচ্ছা বক্তব্য রাখেন হোসনাবাদ ডিবেটিং ক্লাবের ভবিষৎ পরিকল্পনা এবং ঈদের শুভেচ্ছা জ্ঞাপন করেন। জাকির হোসেন গালিব হোসনাবাদ ডিবেটিং ক্লাব-এর সার্বিক সাফল্য কামনা এবং এর সার্বিক উন্নয়নে পাশে থাকার ইচ্ছা পোষণ করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান,

ক্লাবের বিচারক প্যানেলের অন্যতম সদস্য এমএ আবুল বাশার, সামিউল হক, মোস্তাফিজুর রহমান পাভেল, জিয়াউল ইসলাম রিপন, ব্যবস্থাপনা কমিটির উপস্থিত সদস্যরা তাঁদের পরিচিতি তুলে ধরে শুভেচ্ছা জানান।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সচিব এবং হোসনাবার ডিবেটিং ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক মো. জাকির হোসেন আকন্দ তাঁর উদ্বোধনী ও সমাপনী বক্তব্যে হোসনাবাদ তথা সরিকল ইউনিয়নের বর্তমান এবং ভবিষ্যতের উন্নয়নমূলক কাজের সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরেন।

যার মধ্যে হোসনাবাদ একটি স্থানীয় গন কবরস্থান তৈরি চলমান, ৪৬ লাখ টাকা ব্যয়ে হোসনাবাদ হাইস্কুলের পুকুরের সৌন্দর্যবর্ধন ও প্রধান শিক্ষকের গৃহ নির্মাণ, দেড় কোটি টাকা ব্যয়ে নিজাম উদ্দিন কলেজের সামনের খাল খনন

এবং হাই স্কুল কলেজ এবং মাদরাসার সামনে সৌন্দর্যবর্ধন, নয়টি ব্রীজের টেন্ডার সমাপ্ত এবং চারটি টেন্ডার হওয়ার অপেক্ষায়, ৭টি রাস্তা নির্মাণ ৪টির টেন্ডার সমাপ্ত, ৪১ কোটি টাকা ব্যয়ে স্টিমার ঘাট হতে নলগেড়া পর্যন্ত নদীর বাঁধ নির্মাণ এবং বসার ব্যবস্থা,

হোসনাবাদ বঙ্গবন্ধু মডেল গ্রাম, ৪৬ লাখ টাকা ব্যয়ে সরিকল বাজারে গরুর হাট এবং মাছের বাজার নির্মাণ, ২৫০ কোটি টাকা ব্যয়ে ওয়াবদার খাল পুনঃখনন উল্যেখযোগ্য। এছাড়াও হোসনাবাদ ডিবেটিং ক্লাবের একটি স্থায়ী কার্যালয় নির্মানে শীঘ্রই ব্যবস্থা করবেন বলে জানান।

সাবেক ব্যাংক কর্মকর্তা ও শিক্ষক এবি এম ফজলে রাব্বী, শাহজাহান আকন্দ হোসনাবাদ ডিবেটিং ক্লাবসহ হোসনাবাদ এলাকার সকল জনগণকে ঈদের শুভেচ্ছা জানান।

একই সাথে হোসনাবাদ ডিবেটিং ক্লাবের ভিডিও কনফারেন্স হোসনাবাদ তথা সারাদেশের জন্য যুগান্তকারী এক আলোকবর্তিকা হিসেবে উল্যেখ করে সংগঠনের পাশে থাকার ইচ্ছা পোষণ করেন।

রাজস্ব বোর্ডের প্রথম সচিব এমএ আবুল বাশার ক্লাবের গঠনতন্ত্র প্রণয়নের কাজ যথা সময়ের মধ্যেই চূড়ান্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। একটি যাকাত ফান্ড তৈরি করার প্রস্তব করে আলোচনায় তুলে ধরা হয়।

দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সাব-এডিটর জনাব মোস্তাফিজুর রহমান পাভেল বলেন ক্লাব’র প্রতিষ্ঠাকালীন থেকে যেভাবে পরামর্শ এবং সহযোগিতা করে আসছি তা সবসময় অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ভিডিও কনফারেন্স’র এই আড্ডায় অন্নান্যদের মাঝে অংশগ্রহণ করেন জিয়াউল ইসলাম মৃধা, সাখাওয়াত হোসেন, সামিউল আহসান সিপু, তৈমুর হাসান টিপু, লিজেন শাহ্ নঈম, ফেরদৌসী সুলতানা মিতা, রিয়াদ জাহান রানা, সিরাজুল ইসলাম, কে এম জিয়াউল ইসলাম,

সাংবাদিক আনিসুর রহমান আনিস, শাকিল মাহমুদ নীল, মামুন পল্টন, মাসুম বিল্লাহ, জাহিদ হোসেন হৃদয়, আক্তার আহমেদ, রবিউল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের উপস্থাপনা ও পরিচালনা করেন হোসনাবাদ ডিবেটিং ক্লাবের তৃতীয় বিতর্ক প্রতিযোগিতার মডারেটর এবং ব্যাংক এশিয়ার সিনিয়র কর্মকর্তা মোঃ মশিউর রহমান সোহেল।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্লাবের উদ্যোক্তা ও আহবায়ক মো: সাইফুল আহসান পিপু। রিয়াদ জাহান রানার কবিতা আবৃত্তির মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

আরও সংবাদ

Back to top button