জাতীয়

উত্তরায় সাংবাদিকদের মানববন্ধন

. মিরাজ সিকদারঃ

 

নোয়াখালীর কোম্পানীগঞ্জে রাজনৈতিক প্রতিহিংসার শিকার অনলাইন বার্তাবাজার এর নোয়াখালী প্রতিনিধি ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যার প্রতিবাদে ২য় বারেরমত মানববন্ধন করেছে উত্তরায় কর্মরত বিভিন্ন পত্রিকা ও টিভি চ্যানেল এবং অনলাইন পত্রিকার সাংবাদিকরা।

মোঙ্গলবার(২৩ফেব্রুয়ারি) সকাল সাড়ে এগারটায় উত্তরা পূর্ব থানার সামনে বিমানবন্দর সড়কের উপর দাঁড়িয়ে এই উদ্যামী সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবী জানানো হয়।

 

প্রতিবাদ সমাবেশে সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে মানববন্ধনে উপস্থিতরত বক্তরা বলেন, ‘আমরা সাংবাদিকরা দেশ ও জাতির কল্যাণে সব সময় নিরলসভাবে কাজ করি। অথচ, আমাদের জীবনের কোন নিরাপত্তা নেই। এমনকি সাংবাদিকরা খুন, নির্যাতনের শিকার হলেও এক্ষেত্রে সরকার ও প্রশাসনকে নীরব ভূমিকা পালন করতে দেখা।

তারা আরো বলেন, ‘সরকারের রাজনৈতিক নেতাদের কার্যক্রমগুলো বিভিন্ন সময়ে আমরা ছবি তুলে ও লেখালেখির মাধ্যমে তুলে ধরি। আর এই রকম সংবাদ সংগ্রহ করতে গিয়ে নোয়াখালীতে উদীয়মান তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে গুলিবিদ্ধ হয়ে শেষ পর্যন্ত   ঢাকা মেডিক্যালে লাশ হতে হলো ।ঢাকা মেডিক্যালে তার নিথর দেহ দেখে আমরা ঘরে বসে থাকতে পারি নি।আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বুরহান উদ্দিনের এই নিথরদেঞখানা দেভে আপনি কি ভাবে স্থির ছিলেণ। তাই আমরা  আপনার বিচক্ষনতার মাধ্যমে এই নির্মম হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং একই সাথে মুজাক্কির হত্যাকান্ডে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

 

 

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা আরো বলেন সদ্য নিহত সাংবাদিক মুজাক্কির, সাগর-রুনীসহ সারাদেশে হত্যা-গুম, খুন ও নির্যাতনের শিকার হওয়া, এবং সাংবাদিকরা কাহারো চাটুকারিতা না করলে তার বিরুদ্ধে মিথ্যে ভাবে চাঁদাবাজির মামলা বা মাদক মামলা দিয়ে হয়রানী করা সকল সাংবাদিকদের ন্যায় বিচার প্রতিষ্ঠায় সরকারকে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানানো হয়।

 

 

এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে  উপস্থিত ছিলেন, উত্তরার সিনিয়র সাংবাদিক জুয়েল আনান্দ (ঢাকা টিভি), শহীদুল ইসলাম (এশিয়ান টিভি), মনির হোসেন জীবন (বাসস), ঢাকা উত্তর প্রেস ক্লাবের সভাপতি মো. রফিকুল ইসলাম (যুগান্তর), দৈনিক আমার প্রানের বাংলাদেশ এর সম্পাদক ও প্রকাশক আব্দুল্লঅহ আল মামসুন, হুমায়ুন কবির -ফোকাস বাংলা , রাসেল খান -মানবকন্ঠ,  এখনই সময় সম্পাদক টি এম তুহিন,  এইচ এম আমিনুল ইসলাম আমান- ডেইলি টাইমস অফ বাংলাদেশ, শিমুলী আক্তার নীলু-দৈনিক মুক্ত খবর, আবু বক্কর সিদ্দিক সুমন-যাযযায়দিন, ,আলাউদ্দিন আল আজাদ – বিজয় টিভি, আশরাফ হোসেন ঢালী-বাংলা ফোকাস, সাংবাদিক বাবুল বিক্রমপুরী,মোখলেছুর রহমান মাসুম – দৈনিক আজকের আলোকিত সকাল, মিরাজ শিকদার (সকাল টিভি), আমিনুল ইসলাম (বাংলাদেশ বুলেটিন), তানজীন মাহমুদ তনু- বার্তা বাজার, ইসমাইল আশরাফ সহ উত্তরায় কর্মরত নবীন-প্রবীণ সর্বস্তরের সাংবাদিকবৃন্দ।

 

আরও সংবাদ

Back to top button